বুধবার, ২০ ফেব্রুয়ারী ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৯, ০৩:১২:৪৪

পুঁজিবাজারে সূচকের পতন, বেড়েছে লেনদেন

পুঁজিবাজারে সূচকের পতন, বেড়েছে লেনদেন

ঢাকা : আজ রবিবার সপ্তাহের প্রথম দিনে পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে উভয় শেয়ারবাজারে লেনদেন। এবং কমেছে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর। কিন্তু আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৬৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩২০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ২৪ পয়েন্টে।

আজ ডিএসইতে আগের কার্যদিবস থেকে বেড়ে সর্বশেষ লেনদেন শেষে পরিমাণ দাড়িয়েছে ৮১২ কোটি ৭৭ লাখ ৪ হাজার টাকায়। যা আগের দিন থেকে ৪০ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৭২ কোটি ৯৭ লাখ ৮০ হাজার টাকার।

আজ ডিএসইতে ৩৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২০ শতাংশ বা ৭২টির, কমেছে ৭১ শতাংশ বা ২৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৯ শতাংশ বা ২৯টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৫৮০ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?