মঙ্গলবার, ১২ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৭:৪৪

রিটার্নে দর বেড়েছে ৬ খাতের

রিটার্নে দর বেড়েছে ৬ খাতের

ঢাকা : গেলো সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর মধ্যে মাত্র ৬ খাতের দর (রিটার্নে) বেড়েছে। এর বিপরিতে দর কমেছে মাত্র ১১ খাতের।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, আলোচ্য সপ্তাহে সবচেয়ে বেশি দর বেড়েছে জুট খাতের। এ খাতের দর বেড়েছে ১ দশমিক ৭৩ শতাংশ। এরপরেই বেড়েছে প্রকৌশলী খাত। এ খাতের দর বেড়েছে দশমিক ৯৫ শতাংশ । এরপর দশমিক ৯১ শতাংশ বেড়ে তৃতীয় স্থানে রয়েছে বস্ত্র খাত।

অন্য খাতগুলোর মধ্যে বিবিধ খাতে দশমিক ২০ শতাংশ, সিরামিকস খাতে দশমিক ৯ শতাংশ, জ্বালানী এবং বিদ্যুৎ খাতে দশমিক ১ শতাংশ দর বেড়েছে।

এছাড়া সবচেয়ে বেশি দর কমেছে টেলিকমিউনিকেশন খাতে। এ খাতে দশমিক ৭৩ শতাংশ দর কমেছে। এরপরে রয়েছে সেবা এবং আবাসন খাত। এ খাতে দশমিক ৭২ শতাংশ দর কমেছে। এরপর আর্থিক খাতে দশমিক ৩৭ শতাংশ, সিমেন্ট খাতে দশমিক ৩৫ শতাংশ, বিমা খাতে দশমিক ৩০ শতাংশ এবং ব্যাংক খাতে দশমিক ২৯ শতাংশ, পেপার এবং প্রিন্টিং খাতে দশমিক ১৯ শতাংশ, ট্যানারি খাতে দশমিক ১৮ শতাংশ, আইটি খাতে দশমিক ১০ শতাংশ, ভ্রমণ এবং অবকাশ খাতে দশমিক ৮ শতাংশ এবং ফার্মাসিউটিক্যাল খাতে দশমিক ৪ শতাংশ দর কমেছে।

অপরদিকে কোনো পরিবর্তন হয়নি খাদ্য এবং আনুষাঙ্গিক খাতে। এ খাতে কোনো রিটার্ন আসেনি এবং দর কমার দিক থেকে তেমন কোনো পরিবর্তন হয়নি।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?