বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১১ নভেম্বর, ২০১৯, ০১:১১:২৭

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই সূচকে উত্থান-পতন লক্ষ করা যায়। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক কিছুটা বাড়লেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১২৬ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৬০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, দর কমেছে ১৪৫টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১২৬ কোটি ৪২ লাখ ৮৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭৬৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৯০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৬৫৫ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১৫২ কোটি টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৮০৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬২টির, দর কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৪ কোটি ২৮ লাখ ৩৯ হাজার টাকা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?