রবিবার, ০৭ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৫ মে, ২০২০, ০৬:১২:৫৬

ব্যাংক লেনদেনের সময়সীমা আরো বাড়ল

ব্যাংক লেনদেনের সময়সীমা আরো বাড়ল

ঢাকা: সীমিত পরিসরে ব্যাংক লেনদেনের সময়সীমা দেড় ঘন্টা বাড়িয়ে ১০টা থেকে আড়াইটা পর্যন্ত পুনঃনির্ধারণ করা হয়েছে। একইসাথে শাখা রয়েছে এমন ব্যাংকের প্রতিটি উপজেলায় কমপক্ষে একটি ব্যাংকের শাখা খোলা রাখতে হবে। একই সাথে মহানগরীগুলোতেও প্রতিটি থানায় প্রতিদিন প্রত্যেক ব্যাংকের একটি শাখা খোলা রাখতে হবে। বাংলাদেশ ব্যাংক থেকে ব্যাংকগুলো নতুন করে এমন নির্দেশনা দেয়া হয়েছে। আজ প্রতিটি ব্যাংকের প্রধান নির্বাহীকে এ বিষয়ে পদক্ষেপ নিতে বাংলাদেশ ব্যাংক থেকে পরামর্শ দেয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সরকার সাধারণ ছুটির মেয়াদ বাড়িয়ে দিয়েছে। তবে শর্ত সাপেক্ষে দোকানপাট ও মার্কেট খোলা রাখার অনুমোদন দেয়া হয়েছে। এ কারণে অর্থনৈতিক লেনদেন বেড়ে যাবে। আর অর্থনৈতিক লেনদেন বেড়ে যাওয়ার সাথে ব্যাংকের বড় ধরনের যোগসূত্র রয়েছে। এ কারণেই ব্যাংক লেনদেনের সময়সীমা বাড়িয়ে দেয়া হয়েছে।

আজ বাংলাদেশ ব্যাংক থেকে ব্যাংকগুলোর নতুন করে নির্দেশনায় বলা হয়েছে, যেসব ব্যাংকের উপজেলা পর্যায়ে শাখা রয়েছে তাদেরকে প্রতিটি উপজেলায় কমপক্ষে একটি করে শাখা খোলা রাখতে হবে। নতুন করে ব্যাংক লেনদেনের সময়সীমা বাড়িয়ে ১০টা থেকে আড়াইটা অর্থাৎ সাড়ে চার ঘন্টা ব্যাংক খোলা লেনদেন করতে হবে। ব্যাংকের অন্যান্য হিসাব শেষ করতে হবে সাড়ে ৩টা পর্যন্ত।

তবে, রাজধানীর মতিঝিল, দিলকুশা এবং চট্টগ্রামের খাতুনগঞ্জ ও আগ্রাবাদে প্রতিদিন প্রতিটি ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশনাসহ অন্যান্য নির্দেশনা অপরিবর্তিত থাকবে।

 

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?