বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৯ নভেম্বর, ২০১৭, ০২:৫৬:০৩

নেইমারের বার্সা ছাড়ার কথা জানতেন না মেসি

নেইমারের বার্সা ছাড়ার কথা জানতেন না মেসি

স্পোর্টস ডেস্ক : বেশ ঢাকঢোল পিটিয়ে মিডিয়া গরম করে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি দিয়েছে ব্রাজিলিয়ান তারকা নেইমার। ২২২ মিলিয়ন ইউরোতে গড়েছিলেন দলবদলের রেকর্ড। বার্সেলোনা খেলার সময় নেইমারের সবচেয়ে আপনজন ছিলেন লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। মাঠের মধ্যেও এই ত্রয়ীর বোঝাপড়া ছিল বেশ ভালো।

কিন্তু নেইমার যে বার্সা ছেড়ে পিএসজিতে আসার সব বন্দোবস্ত করে রেখেছে তা জানতেন না তার সতীর্থ মেসি। একেবারে শেষ মূহুর্তে জানতে পেরেছেন, বার্সা ছেড়ে চলে যাবেন নেইমার।

বার্সার আরেক তারকা ফুটবলার জেরার্ড পিকে ও জাভি জানান, মেসির মিয়ের দিনেই তারা জানতে পেরেছে নেইমারের পিএসজি যাত্রা নিয়ে। কারণ সেদিনই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ইতিহাসের সেরা এই দলবদল সম্পর্কে তাদের জানিয়েছিলেন।  

সম্প্রতি ইএসপিএন’এর এক সাক্ষাৎকারে নেইমারের দলবদল প্রসঙ্গে মেসি জানিয়েছেন, ‘সত্যি, আমি জানতাম না। যুক্তরাষ্ট্র সফরের শেষদিন পর্যন্ত আমাদের কথা হয়েছিল এবং আমরা কিছুই জানতাম না। সে বলেছিল, বুঝতে পারছে না কী করবে। অন্যরা বলছে তারা জানে। কিন্তু আমি শেষ মুহূর্ত পর্যন্ত জানতাম না, যদিও তার সঙ্গে অনেক কথা হয়েছিল।’

জানাজানি হওয়ার পর মেসি ও সুয়ারেজ মিলে নেইমারকে আটকানোর সব চেষ্টাই করেছেন। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ছিলেন তার সিদ্ধান্তে অটল। বার্সার উরুগুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেজ জানান, 'আমরা কখনও বলিনি যে, ‘তুমি যেও না, কারণ সুখী হতে পারবে না।’ বলেছি, আমরা চাই না সে চলে যাক। কিন্তু তার ইচ্ছার স্বাধীনতা ছিল। আমাদের বন্ধুত্বের কারণে তার বিদায়টা ছিল বেদনার।’

 

আজকের প্রশ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমানে দেশের মানুষের ক্রয়ক্ষমতা নাগালের বাইরে চলে গেছে। আপনি কি একমত?