বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৩ জুলাই, ২০১৮, ১০:১৫:২৫

কলেজের প্রথম দিনেই ছাত্রীর সঙ্গে এ কেমন বর্বরতা!

কলেজের প্রথম দিনেই ছাত্রীর সঙ্গে এ কেমন বর্বরতা!

ঢাকা: কলেজ জীবনের প্রথম দিনেই ভয়ঙ্কর অভিজ্ঞতার সম্মূখীন হলেন এক ছাত্রী। বহিরাগত এক বখাটে যুবকের হামলার শিকার হয়েছেন একাদশ শ্রেণির ওই ছাত্রী।

সোমবার (২ জুলাই) দুপুরের দিকে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ ক্যাম্পাসে এই বর্বর ঘটনাটি ঘটেছে। ওই ছাত্রীকে মাগুরা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

জানা গেছে, একাদশ শ্রেণির ওই ছাত্রী মাগুরা শহরতলীর পারনান্দুয়ালী গ্রামের বাসিন্দা।

ওই ছাত্রীর বাবার অভিযোগ, একই গ্রামের রুহুল বিশ্বাসের ছেলে মাদকাসক্ত ও বখাটে যুবক প্রান্ত বিশ্বাস (২২) দীর্ঘ ৪ বছর ধরে তার মেয়েকে উত্যক্ত করে আসছে। সর্বশেষ সোমবার (২ জুলাই) দুপুরে সে সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ ক্যাম্পাসে তার পিছু নেয় এবং এক পর্যায়ে তার মেয়ের ব্যাগ ধরে টান দেয়। এর প্রতিবাদ করলে ওই যুবক তার মেয়ের ওপর চড়াও হয়ে কিল-ঘুষি, চড়-থাপ্পড় মারতে থাকে। এ সময় ওই ছাত্রী জ্ঞান হারালে সহপাঠিরা তাকে চিকিৎসার জন্য মাগুরা সদর হাসপাতালে নিয়ে যায়।

তিনি আরও বলেন, একাদশ শ্রেণিতে ভর্তির পর তার মেয়ে কলেজে প্রথম ক্লাস করতে গিয়েছিল। কলেজ জীবনের প্রথম দিনেই এ ধরনের ঘটনায় সে মানষিকভাবে ভেঙে পড়েছে। মেয়ের ওপর হামলাকারী যুবকের উপযুক্ত শাস্তির দাবি জানিয়ে তিনি এ ঘটনায় মামলা করবেন বলেও জানান।

মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর দেবব্রত ঘোষ জানিয়েছেন, এ বিষয়টি পুলিশকে অবিহিত করে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেছেন। এর পাশাপাশি পরিবারকে আইনগত ব্যবস্থা নিতে বলেছেন তিনি। কলেজের পক্ষ থেকে এ ব্যাপারে সব ধরনের সহযোগিতা করা হবে বলেও জানান তিনি।

মাগুরা সদর হাসাপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মশিউর রহমান জানান, চড়-থাপ্পড়ের আঘাতে ওই কলেজ ছাত্রী কানে আঘাত পেয়েছেন। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। পাশাপাশি ইএনটি বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে চিকিৎসা নেয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলেন। এ বিষয়ে মামলা হলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর

  পাসের হার শূন্য: ব্যাখ্যা চেয়ে ২১ শিক্ষা প্রতিষ্ঠানকে চিঠি

  শিক্ষার উদ্দেশ্যর চেয়ে ব্যবসায়িক উদ্দেশ্যই বড় হয়ে উঠছে: দীপু মনি

  দ্রুতই এমপিওভুক্তি হচ্ছে ২ হাজার শিক্ষা প্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী

  শ্বাসরোধে হত্যা করা হয় ইডেনের সাবেক অধ্যক্ষকে

  এসএসসির তিন পরীক্ষার তারিখ পরিবর্তন

  বেরোবি অফিসার্স অ্যাসোসিয়েশন’র সভাপতি ফিরোজুল, সম্পাদক মুস্তাফিজ

  দাবি আদায় না হওয়া পর্যন্ত অতিরিক্ত শিক্ষকদের লাগাতার কর্মসূচি

  আশা করি, আর প্রশ্নফাঁস হবে না: শিক্ষামন্ত্রী

  কোনভাবেই যেন প্রশ্নফাঁস না হয় সেই ব্যবস্থা নেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী

  রাতেই এসএসসি পরীক্ষা দিবে এই শিক্ষার্থী

  সিইসির পথেই হাঁটছেন ঢাবি ভিসি?

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?