বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ১১ জুলাই, ২০১৮, ০৮:৪৩:৩১

রাবির শহীদদের স্মরণে বিতর্ক শুরু কাল

রাবির শহীদদের স্মরণে বিতর্ক শুরু কাল

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদদের স্মরণে বারের মতো চার দিন ব্যাপি বিতর্ক প্রতিযোগিতা শুরু হচ্ছেআগামীকাল বৃহস্পতিবার। শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক -২০১৮ শীর্ষক এই প্রতিযোগিতার আয়োজন করছে বিশ্ববিদ্যালয় বিজনেস ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম (বিএফডিএফ)। বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানায় সংগঠনটি।

সংগঠনটি জানায়, বিএফডিএফ এর আয়োজনে ৯ম বারের মতো এই বিতর্ক প্রতিযোগিতাটি আগামী ১২ জুলাই শুরু হয়ে ১৫ জুলাই পর্যন্ত চলবে। তিন পর্বের এই আয়োজনের প্রথম পর্বে শহীদ সুখরঞ্জন সমাদ্দার আন্ত:বিভাগ বিতর্ক, ২য় পর্বে শহীদ হবিবুর রহমান আন্ত:হল বিতর্ক পৃথক পৃথকভাবে অনুষ্ঠিত হবে।

তারা আরও জানায়, সংসদীয় পদ্ধতির এই বিতর্কের আয়োজনে বিভাগ থেকে ৩২ টি ও হল থেকে ২৬ টিসহ মোট ৫৮ টি দল অংশগ্রহণ করবে। অন্যদিকে ২শত শিক্ষার্থীর অংশগ্রহণে একটি সংবিধান অলিম্পিয়াডের আয়োজন করবে তারা।

বিতর্কের উদ্বোধনী অনুষ্ঠান ১২ই জুলাই বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এছাড়া বিভাগ ও হল ভিত্তিক বিতর্কগুলো তৃতীয় বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত হবে। ১৫ ই জুলাই বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যলয় উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
এদিকে প্রতিযোগিতাটির পৃষ্ঠপোষকতা করছে ক্যারিয়ার সহায়িকা অদিতি লিমিটেড।

বিশ্ববিদ্যালয় ফাইন্যান্স বিভাগের শ্রেণীকক্ষে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএফডিএফ এর প্রধান নির্বাহি সদস্য আবু ইউসুফ, নির্বাহী সদস্য হাসান মাহমুদ, হাবিবুর রহমান, শুভজিৎ ভট্টাচার্য, নাজনিন দ্বীপ্তি প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

  পাসের হার শূন্য: ব্যাখ্যা চেয়ে ২১ শিক্ষা প্রতিষ্ঠানকে চিঠি

  শিক্ষার উদ্দেশ্যর চেয়ে ব্যবসায়িক উদ্দেশ্যই বড় হয়ে উঠছে: দীপু মনি

  দ্রুতই এমপিওভুক্তি হচ্ছে ২ হাজার শিক্ষা প্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী

  শ্বাসরোধে হত্যা করা হয় ইডেনের সাবেক অধ্যক্ষকে

  এসএসসির তিন পরীক্ষার তারিখ পরিবর্তন

  বেরোবি অফিসার্স অ্যাসোসিয়েশন’র সভাপতি ফিরোজুল, সম্পাদক মুস্তাফিজ

  দাবি আদায় না হওয়া পর্যন্ত অতিরিক্ত শিক্ষকদের লাগাতার কর্মসূচি

  আশা করি, আর প্রশ্নফাঁস হবে না: শিক্ষামন্ত্রী

  কোনভাবেই যেন প্রশ্নফাঁস না হয় সেই ব্যবস্থা নেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী

  রাতেই এসএসসি পরীক্ষা দিবে এই শিক্ষার্থী

  সিইসির পথেই হাঁটছেন ঢাবি ভিসি?

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?