সোমবার, ১৬ জুলাই ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১১ জুলাই, ২০১৮, ০৮:৪৩:৩১

রাবির শহীদদের স্মরণে বিতর্ক শুরু কাল

রাবির শহীদদের স্মরণে বিতর্ক শুরু কাল

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদদের স্মরণে বারের মতো চার দিন ব্যাপি বিতর্ক প্রতিযোগিতা শুরু হচ্ছেআগামীকাল বৃহস্পতিবার। শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক -২০১৮ শীর্ষক এই প্রতিযোগিতার আয়োজন করছে বিশ্ববিদ্যালয় বিজনেস ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম (বিএফডিএফ)। বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানায় সংগঠনটি।

সংগঠনটি জানায়, বিএফডিএফ এর আয়োজনে ৯ম বারের মতো এই বিতর্ক প্রতিযোগিতাটি আগামী ১২ জুলাই শুরু হয়ে ১৫ জুলাই পর্যন্ত চলবে। তিন পর্বের এই আয়োজনের প্রথম পর্বে শহীদ সুখরঞ্জন সমাদ্দার আন্ত:বিভাগ বিতর্ক, ২য় পর্বে শহীদ হবিবুর রহমান আন্ত:হল বিতর্ক পৃথক পৃথকভাবে অনুষ্ঠিত হবে।

তারা আরও জানায়, সংসদীয় পদ্ধতির এই বিতর্কের আয়োজনে বিভাগ থেকে ৩২ টি ও হল থেকে ২৬ টিসহ মোট ৫৮ টি দল অংশগ্রহণ করবে। অন্যদিকে ২শত শিক্ষার্থীর অংশগ্রহণে একটি সংবিধান অলিম্পিয়াডের আয়োজন করবে তারা।

বিতর্কের উদ্বোধনী অনুষ্ঠান ১২ই জুলাই বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এছাড়া বিভাগ ও হল ভিত্তিক বিতর্কগুলো তৃতীয় বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত হবে। ১৫ ই জুলাই বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যলয় উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
এদিকে প্রতিযোগিতাটির পৃষ্ঠপোষকতা করছে ক্যারিয়ার সহায়িকা অদিতি লিমিটেড।

বিশ্ববিদ্যালয় ফাইন্যান্স বিভাগের শ্রেণীকক্ষে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএফডিএফ এর প্রধান নির্বাহি সদস্য আবু ইউসুফ, নির্বাহী সদস্য হাসান মাহমুদ, হাবিবুর রহমান, শুভজিৎ ভট্টাচার্য, নাজনিন দ্বীপ্তি প্রমুখ।

 

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?