সোমবার, ১৭ ফেব্রুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ০৩:১৯:১০

আমাদের প্রত্যাশা হচ্ছে সকলেই পাস করুক

আমাদের প্রত্যাশা হচ্ছে সকলেই পাস করুক

ঢাকা : আমাদের প্রত্যাশা হচ্ছে যত শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে তারা সকলেই পাস করুক। বুধবার (১৭ জুলাই) সচিবালয়ে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি একথা বলেন।

তিনি বলেন, পাস-ফেলের ওপর কারও হাত থাকে না। পাসের তারতম্য হয় নানা কারণে। কারও প্রস্তুতিতে সমস্যা থাকে, আবার কারও পড়াশোনায় পলিসিগত সমস্যা থাকে। অবশ্য শিক্ষার্থী ভেদে মেধারও তো কিছুটা তারতম্য থাকে।

এভাবে নানা কারণে পরীক্ষায় অকৃতকার্য হয়। ফলে হারেও এর প্রভাব পড়ে বলে জানান মন্ত্রী।

সবাই যাতে আরও ভাল প্রস্তুতি নেয় সে বিষয়ে তাগিদ দিয়ে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকেরা যাতে আরও মনোযোগী হয় সেই সঙ্গে বাবা-মা যেন তাদের সন্তানদের স্বাস্থ্যের দিকে আরও নজর দেন, সে বিষয়ে আমি দৃষ্টি আকর্ষন করবো।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, আমি মনে করি না যে বোর্ডে বেশি পাশ করেছে সেখানে সহজ প্রশ্ন ছিল আর যেখানে পাশের হার কম সেখানে কঠিন প্রশ্ন করা হয়েছিল। এটা নির্ধারণ করা হয় লটারীর মাধ্যমে।

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?