শুক্রবার, ২০ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ০২ সেপ্টেম্বর, ২০১৯, ০৯:০১:২৪

যবিপ্রবিতে নামমাত্র ওয়াইফাই সেবা

যবিপ্রবিতে নামমাত্র ওয়াইফাই সেবা

যবিপ্রবি প্রতিনিধি : নামমাত্র ওয়াইফাই সংযোগ, নেই কোন গতি, সংযোগ হতে চায় না প্রায়শই ব্যবহারকারীর ডিভাইসে যা নিয়ে ভোগান্তিতে পড়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকরতা-কর্মচারী সহ সকলেই।

শিক্ষক-শিক্ষার্থী, কর্মকরতা-কর্মচারী সহ প্রায় ৫ হাজার ছাত্র-ছাত্রীদের জন্য ৬০০ এমবিপিএস গতির ওয়াইফাই সংযোগ থাকলেও চালাতে পারেনা কেউ।  শিক্ষার্থীদের অভিযোগ বেশিরভাগ সময়ই ওয়াইফাই সংযোগ থাকে না মাঝে মাঝে সংযোগ পেলেও গতি একেবারে নামমাত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী জানান ছয় মাসেরও বেশি সময় ধরে এই সমস্যার সমাধানে আইসিটি সেল বারবার অভিযোগ দিয়েও কোনো সমাধান আসেনি ।

এ বিষয়ে আইসিটি সেলের ভারপ্রাপ্ত পরিচালক ও কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক আরাফাত হোসেন জানান, এ বিষয়ে আমাদেরকে কেউ কোনো লিখিত অভিযোগ দেয়নি।প্রবলেম থাকতে পারে আমরা এই বিষয়ে কাজ করছি খুব দ্রুতই আশাকরি সমস্যার সমাধান আসবে। তবে আইসিটি পেলের সহকারী প্রকৌশলী রাকিব হাসান বলেন, অনেক দিন ধরে সমস্যা থাকলেও সমাধানের কোনো উদ্যোগ নেই কারো। ব্যান্ড উইথ সরবরাহকারী বিডিরেন বারবার তাগিদ দিলেও তারা সমস্যা সমাধানের কোনো আশা দেখায় নি।

শিক্ষার্থীরা মনে করে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় পাবলিক বিশ্ববিদ্যালয় ইন্টারনেট সংযোগ এর কোন বিকল্প নেই । এখানে উচ্চগতির ইন্টারনেট সংযোগ দেয়া থাকলেও ব্যবহার করতে পারে না কেউই। আবাসিক হলের বেশিরভাগ শিক্ষার্থীরাই বাইরের ব্রডব্যান্ড নেট অথবা মোবাইল নেটওয়ার্ক উপর নির্ভরশীল। যার কারণে সাধারণ শিক্ষার্থীরা নিত্য নতুন জ্ঞান আহরণের ক্ষেত্রে বাধাগ্রস্ত হচ্ছে । শিক্ষার্থীদের দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত সমস্যার সমাধান করে বিজ্ঞান চর্চায় অগ্রণী ভূমিকা রাখবে।

এই বিভাগের আরও খবর

  ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনকে বিশেষ সুবিধা দিতেই, এ জালিয়াতি: সাদাদল

  ভিকারুননিসায় ফওজিয়ার নিয়োগ কোন ক্ষমতাবলে: হাইকোর্ট

  জাবিতে কোটি টাকা ভাগাভাগি

  যবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

  ঢাবি সিনেট থেকেও অব্যাহতি শোভনের

  ভিকারুননিসায় ফওজিয়ার নিয়োগে হাইকোর্টের নিষেধাজ্ঞা, কাল রায়

  কমিশন বাণিজ্য: জাবি উপাচার্যের বিরুদ্ধে শিক্ষামন্ত্রণালয়ে অভিযোগ

  ভিকারুননিসায় নতুন অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান

  ‘জাবি ছাত্রলীগকে টাকা দেয়ার অভিযোগটি শোভন-রাব্বানীর বানানো গল্প’

  ‘চাঁদার জন্য বান্ধবীকে দিয়ে ফোন করাতো রাব্বানী’- জাবি উপাচার্য

  পেছাল মেডিকেল ও ডেন্টালে ভর্তি পরীক্ষা

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?