বৃহস্পতিবার, ২১ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ০৫:১০:৫০

যবিপ্রবিতে বশেমুরপ্রবির ভিসির কুশপুত্তলিকা দাহ

যবিপ্রবিতে বশেমুরপ্রবির ভিসির কুশপুত্তলিকা দাহ

যবিপ্রবি প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. খন্দকার নাসির উদ্দিনের পদত্যাগ ও আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মৌন মিছিল, প্রতিবাদ সমাবেশ ও উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (যবিপ্রবিসাস) সদস্যরা।

২৪ সেপ্টেম্বর  দুপুর ২.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে কুশপুত্তলিকা দাহ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় তারা বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্বতা পোষন করে।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় মুক্তমত প্রকাশের জায়গা, সেখানে বশেমুরবিপ্রবি উপাচার্য ক্যাম্পাসকে ক্যান্টনমেন্ট তৈরি করে রেখেছেন এবং কথায় কথায় বহিষ্কার করে সাধারণ শিক্ষার্থীদের অধিকার খর্ব করছেন। এই সময় বক্তারা বশেমুরবিপ্রবি উপাচার্যকে যবিপ্রবিতে অবাঞ্ছিত ঘোষণা করেন। একই সাথে উপাচার্যের অপসারণের দাবি করে শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের শাস্তির দাবিও জানান।

প্রসঙ্গত, ভিসির পদত্যাগ দাবিতে গত চার দিন ধরে উত্তাল গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের চার ছাত্রনেতা জাহাঙ্গীর আলম, আবু তাহের, শেখ তারেক এবং বাবুল সিকদার বাবু ফেসবুক লাইভে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিভিন্ন অনিয়ম তুলে ধরলে রাত ১০টা থেকে আন্দোলনের সূত্রপাত হয়।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?