বুধবার, ২২ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০১৯, ০১:১১:০৯

বুয়েট ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে

বুয়েট ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে

ঢাকা : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে উত্তাল বুয়েট ক্যাম্পাস। মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ৯ টায় দ্বিতীয় দিনের মত ফাহাদ হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল শুরু করে ফাহাদের সহপাঠী ও সাধারণ শিক্ষার্থীরা।

মিছিলে বুয়েট ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি বন্ধের দাবি জানিয়েছেন আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা। ফাহাদ হত্যার বিচারে আট দফা দাবি জানিয়েছে তারা । তাদের দাবি, ফাহাদ হত্যার বিচার দ্রুত টাইব্যুনালে করতে হবে। হত্যায় জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের ফাঁসি দিতে হবে। বুয়েট ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে। এছাড়া প্রশাসনের জড়িত ব্যক্তিদের বিচারের আওতায় আনতে হবে।

ফাহাদ হত্যার বিচার দাবিতে সকাল থেকে ক্যাম্পাসে জড়ো হন আন্দোলনকারী শিক্ষার্থীরা। সকাল সাড়ে ১০টায় বুয়েট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে ‘বুয়েটের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে একটি মিছিল শুরু করেন তারা। মিছিলে, ‘খুনীদের ঠিকানা, এই বুয়েটে হবে না’, ‘ফাঁসি ফাঁসি, ফাঁসি চাই’, ‘প্রশাসনের দুই গালে, জুতা মারো তালে তালে’, ‘ভিসি তুই নীরব কেন, জবাব চাই, দিতে হবে’ এসব স্লোগান দিতে শোনা যায় শিক্ষার্থীদের।

ফাহাদ হত্যায় ১০-১২ জন ছাত্রলীগের নেতাকর্মী জড়িত থাকায় এ দাবি তুলেছেন সাধারণ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, রোববার দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। শিবির সন্দেহে ছাত্রলীগের কর্মীরা তাকে পিটিয়ে হত্যা করে বলে অভিযোগ করেছে শিক্ষার্থীরা। আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের লেভেল-২ এর টার্ম ১ এর ছাত্র ছিলেন। তিনি শের-ই-বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

এই বিভাগের আরও খবর

  ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে রক্তাক্ত ইবি, সাধারণ সম্পাদসহ আহত ৩০

  আবরার হত্যা: অভিযোগ গঠন শুনানি ৩০ জানুয়ারি

  আরও ১৪ জেলার শিক্ষক নিয়োগ স্থগিত করলো হাইকোর্ট

  অনশন ভাঙলেন আন্দোলনরত শিক্ষার্থীরা

  এসএসসি ও সমমানে পরীক্ষা ১ ফেব্রুয়ারির পবিরর্তে ৩ ফেব্রুয়ারি শুরু

  সিটি নির্বাচন পেছানোর দাবিতে শীত উপেক্ষা করে শিক্ষার্থীদের অনশন

  ২৫ জানুয়ারি থেকে দেশের সব কোচিং সেন্টার বন্ধ ঘোষণা

  আন্দোলনরত শিক্ষার্থীকে পিস্তল উঁচিয়ে হুমকি, ফের উত্তাল শাহবাগ

  ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ

  ভোটের তারিখ না পেছালে ইসি ঘেরাও

  প্রশ্নফাঁস-ভর্তি জালিয়াতি: ঢাবির আরও ৬৩ শিক্ষার্থী স্থায়ী বহিষ্কার

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?