শনিবার, ০৬ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ১২ এপ্রিল, ২০২০, ০২:৫১:৫৯

নিউইয়র্কে ডিসেম্বর পর্যন্ত সব স্কুল বন্ধ ঘোষণা!

নিউইয়র্কে ডিসেম্বর পর্যন্ত সব স্কুল বন্ধ ঘোষণা!

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনা ভাইরাসের থাবায় ক্ষত-বিক্ষত মৃত্যুপুরীতে পরিণত হওয়া যুক্তরাষ্ট্রের অন্যতম গুরুত্বপূর্ণ শহর নিউইয়র্কে আগামী ডিসেম্বর পর্যন্ত কোনও স্কুল খোলা হবে না বলে ঘোষণা দেয়া হয়েছে।

করোনা ভাইরাস মহামারির কারণে চলতি বছরের বাকি সময়জুড়ে সব সরকারি স্কুল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন নিউইয়র্ক সিটির মেয়র বিল ডে ব্লাসিও। স্থানীয় সময় শনিবার এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

সিটি মেয়র বলেন, ‘শিক্ষাবর্ষের বাকি সময়টা স্কুল ফের চালু করতে না পারা কষ্টদায়ক, তবে এই সময় এটাই সঠিক কাজ।’

এর আগে করোনার প্রাদুর্ভাবে গত ১৬ মার্চ থেকে যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের কেন্দ্রস্থল নিউইয়র্ক সিটিতে সকল স্কুল বন্ধ ঘোষণা করা হয়।

ওই নির্দেশনা অনুসারে আগামী ২০ এপ্রিল স্কুলগুলো ফের খোলার কথা ছিল। কিন্তু বর্তমান পরিস্থিতিতে এ সিদ্ধান্ত একবারেই অবাস্তব হবে বলে জানিয়েছেন মেয়র ব্লাসিও।

তবে মেয়রের স্কুল বন্ধ রাখার এ সিদ্ধান্তের সঙ্গে একমত নন নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুয়োমো। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানিয়েছেন, এখনও এ ধরনের কোনও সিদ্ধান্ত হয়নি।

কুয়োমো বলেন, ‘মেট্রোপলিটনের অন্য এলাকার সঙ্গে সমন্বয় না করেই মেয়র ব্লাসিও একতরফাভাবে স্কুল বন্ধ করতে পারেন না। এজন্য বাকিদের সঙ্গে সিটির স্কুলগুলোও খুলে দেয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২৯ হাজার ৮৮৭ জন, মারা গেছেন ২০ হাজার ৬০৪ জন। এরমধ্যে শুধু নিউইয়র্ক সিটিতেই প্রাণ গেছে ৬ হাজার ৩৩৭ জনের।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?