সোমবার, ১০ আগস্ট ,২০২০

Bangla Version
  
SHARE

শুক্রবার, ৩১ জুলাই, ২০২০, ০১:২০:০৯

ছুটি ঘোষণার পরই শিক্ষা মন্ত্রণালয়ের ‘কঠোর’ নির্দেশ

ছুটি ঘোষণার পরই শিক্ষা মন্ত্রণালয়ের ‘কঠোর’ নির্দেশ

ঢাকা : করোনাভাইরাসের কারণে আগামী ৬ আগস্ট শেষ হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। এই ছুটি ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে বর্ধিত ছুটির মধ্যে শিক্ষার্থীদের নিজ বাসস্থানে অবস্থান নিশ্চিতের জন্য সংশ্লিষ্ট শিক্ষক-অভিভাবক ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছে সরকার। করোনাভাইরাস সংক্রমণ রোধে কঠোরভাবে এই সিদ্ধান্ত বাস্তবায়নের নির্দেশনা এলো।

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে আগের বন্ধের ধারাবাহিকতায় আগামী ৩১ আগস্ট পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ থাকবে। এ সময়ে নিজেদের এবং অন্যদের করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকরা নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবে।

অন্যদিকে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আলাদা অফিস আদেশে বলা হয়, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আগামী ৩১ আগস্ট পর্যন্ত সব ধরনের সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধ থাকবে। এই সময়ে নিজেদের ও অন্যদের করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে।

শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকরা নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবে। এতে আরও বলা হয়, বর্ণিত সময়ে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা তাদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে সে বিষয়টি সংশ্লিষ্ট অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।

এই বিভাগের আরও খবর

  টিসি ছাড়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির নির্দেশ

  বন্ধ হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণরুম ব্যবস্থা

  আজ থেকে শুরু একাদশে ভর্তি কার্যক্রম

  এক স্কুলে ৩ থেকে ৫ বছরের বেশি থাকতে পারবেন না প্রাথমিক শিক্ষকরা

  প্রথমে বিশ্ববিদ্যালয় সবার শেষে প্রাথমিক বিদ্যালয় খুলবে

  রোববার শুরু হচ্ছে একাদশ শ্রেণির ভর্তি আবেদন, করা যাবে ১০ কলেজে

  এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান নিজস্ব জমিতে স্থানান্তরের নির্দেশ

  চিকিৎসক নিয়োগের বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি এ মাসেই

  ছুটি ঘোষণার পরই শিক্ষা মন্ত্রণালয়ের ‘কঠোর’ নির্দেশ

  অধ্যাপক হলেন সরকারি কলেজের ৬০৯ শিক্ষক

  শিক্ষা মন্ত্রণালয়ের উদ্দেশে যে বার্তা দিলেন শিক্ষামন্ত্রী

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?