রবিবার, ২৪ সেপ্টেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

শনিবার, ০২ সেপ্টেম্বর, ২০১৭, ১০:৫৭:১৯

ফিনল্যান্ডে ঈদুল আযহা উদযাপিত

ফিনল্যান্ডে ঈদুল আযহা উদযাপিত

জামান সরকার, হেলসিংকি: ফিনল্যান্ড জুড়ে মুসলমানরা ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসাহের মধ্য দিয়ে আজ উদযাপন করছেন ঈদুল আযহা। মেঘলা আকাশ থেকে নেমে আসা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মাঝে ফিনল্যান্ডের প্রবাসী বাংলাদেশি ধর্মপ্রাণ মুসলমানরা সমবেত হয় ঈদের জামাতে।
 

ইসলামী রীতি অনুযায়ী রাজধানী হেলসিংকিতে প্রবাসী বাংলাদেশিদের ঈদের প্রধান জামাত দু'টি অনুষ্ঠিত হয়েছে সকাল ৯ টায় কামপো স্পোর্টস মিলনায়তনে ও হাকানিয়েমির পাল্লোহাল্লিতে।

স্পোর্টস মিলনায়তনের জামাতে ইমামতি করেন মো. বশির আহমেদ ও হাকানিয়েমির পাল্লোহাল্লিতে ইমামতি করেন হেলসিংকির দারুল আমান মসজিদের খতিব মো. আবদুল কুদ্দুস খান।

ঈদের জামায়াত শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মার শান্তি-সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। ফিনল্যান্ডের সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীরা এ জামাত দুইটিতে অংশ নেন। প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ছিলেন, বদরুল মনির, কামরুল আলম কমল, লিমন চৌধূরী, নাসির খান, জহুরুল ইসলাম সিকদার, রফিকুল হায়দার টিপু, আরিফ হক, শওকত আলী মিলন, মোস্তফা আজাদ বাপি, জামান সরকার, মবিন মোহাম্মদ, রুবেল ভূঁইয়া, আতাউর রহমান, এম এ হারুন, এম এ হান্নান, মাসুদ আবদুল্লাহ, আনোয়ার হোসেন খান, বদরুম মুনীর ফেরদৌস, সালেহ আহমেদ সামসুল গাজী, মিজানুর রহমান মিঠু, জহিরুল আলম নজরুল, ইমাম হোসেন পাভেল, সপনীল, সেলিম মীর, মোস্তাক সরকার, খালেদুল ইসলাম জিতু, তানভীর আহমেদ, আলাউদ্দিন মোহাম্মদ, সাহিন মোহাম্মদ, সাজ্জাদ মুন্না, , তাপস খান, ফাহমিদ উস সালহীন, সেলিম মীর, পাভেজ মনোয়ার, লাবিব, মেজবাহ, সহিদুল ইসলাম, সবুজ, মোরসালীন, আনোয়ার হোসেন,  নাজমুল হাসান লিটন, হাসিব সরকার, আবুল কালাম আজাদ, আনিসুর রহমান, জায়ান, আরিয়ান আনোয়ার হোসেন,  মেজবাহ, আবুল কালাম আজাদ, সাব্বির, সুমন প্রমুখ।



  0

 

 

 

 

 

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?