মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৫ সেপ্টেম্বর, ২০১৭, ১০:০৮:২৯

এই ৬ দেশের মেয়েরা সবথেকে সুন্দর এবং আকর্ষণীয়!

এই ৬ দেশের মেয়েরা সবথেকে সুন্দর এবং আকর্ষণীয়!

প্রত্যেক নারীই সুন্দরী, কারণ প্রত্যেক নারী আলাদা বা অনন্য। সুন্দরী হচ্ছে দর্শকের দৃষ্টিভঙ্গির ব্যাপার। সুন্দরী হওয়া শুধু শারীরিক আকৃতির ওপরই নির্ভর করে না। বরং সুন্দরী হতে হলে আরও অনেক অভ্যন্তরীণ বিষয় গুরুত্বপূর্ণ।

সুন্দরের সংজ্ঞা মানুষভেদে, সমাজভেদে এমনকি দেশভেদে ভিন্ন। 'কৃষ্ণ সুন্দরী' যেমন আছে, তেমনি আছে 'ধবল সুন্দরী'। 'স্থুল সুন্দরী' যেমন আছে, তেমনি আছে 'কৃশকায় সুন্দরী'। ওহো, আগেই একটা বিষয় পরিস্কার করা দরকার।

যেহেতু পৃথিবীর তামাম কবিদের কলম চুইয়ে পড়া কালিতে প্রেম ও সুন্দরের প্রতিবিম্ব হিসেবে নারীরাই স্থান করে নিয়েছে, আবার শিল্পীর তুলিতে বা কাঁদামাটিতে হাতের ছোঁয়ায় গড়ে উঠছে নারীর অবয়ব, তাই আলোচ্য সুন্দরের জায়গাটা এখানে নারীর জন্যই বরাদ্দ। দেশে দেশে হচ্ছে নারীদের সুন্দরী প্রতিযোগিতা। বিজ্ঞাপনে গুণের বদলে তুলে ধরা হচ্ছে নারীর দেহের সৌন্দর্য্যকে।

অবশ্য নারীকে ভোগ্যপন্য করে তোলার এসব বিষয় নিয়ে নানা মত আছে, তবে সেদিকটায় আজ না হয় নাই গেলাম। কথা হচ্ছে, বিশ্বের সুন্দরতমদের খুঁজে বের করতে বিচারকারী শ্রেণিটা কিছু মানদণ্ড নির্ধারণ করেছেন।

সেখানে বাহ্যিক সৌন্দর্য্যের পাশাপাশি আমলে নেওয়া হয় হাঁটা-চলা, বাচনভঙ্গি, বিচক্ষণতা, তাৎক্ষণিকতা- অনেককিছুই। আর সেই বিচারে পৃথিবীর যে সব দেশের নারীরা বেশি সুন্দর হয় সেসব দেশের একটা তালিকা দিয়েছে জার্মানভিত্তিক গণমাধ্যম ডয়েচে ভেলে। চলুন এবার জেনে নেই সেই দেশগুলোর নাম।


১. সবার সেরা ভেনেজুয়েলা
সেরা সুন্দরীদের সভা সবচেয়ে বেশিবার আলোকিত করেছেন ভেনেজুয়েলার মেয়েরা৷ দক্ষিণ অ্যামেরিকার এই দেশের মেয়েরা এখনও পর্যন্ত সাতবার মিস ইউনিভার্স এবং ছ’বার জিতেছেন মিস ওয়ার্ল্ড খেতাব৷ মোট ১৩ বার সুন্দরীদের আসরে শ্রেষ্ঠত্ব অর্জন করা ভেনেজুয়েলাই তাই সবচেয়ে বেশি সুন্দরীদের দেশ৷


২, আমেরিকা
আমেরিকার মেয়েরাও সৌন্দর্যের শক্তিতে অনেক এগিয়ে৷ আটবার মিস ইউনিভার্স এবং তিনবার মিস ওয়ার্ল্ড হয়েছেন সে দেশের মেয়েরা৷ তাই বেশি সুন্দরীদের দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।


৩, ভারত
রিটা ফারিয়া (১৯৬৬) থেকে শুরু করে রাই বচ্চন (১৯৯৪), ডায়না হেডেন (১৯৯৭), যুক্তামুখি (১৯৯৯) এবং প্রিয়াঙ্কা চোপড়া (২০০০) পর্যন্ত মোট পাঁচজন ভারতীয় সুন্দরী এ পর্যন্ত ‘মিস ওয়ার্ল্ড’ হয়েছেন৷ ‘মিস ইউনিভার্স’ হয়েছেন দু’জন – সুস্মিতা সেন (১৯৯৪) ও লারা দত্ত (২০০০)৷ সেরা সুন্দরীদের প্রতিযোগীতায় সাতবার যে দেশের মেয়েরা সেরা হয়েছেন, সে দেশকে তৃতীয় সেরা অনিন্দ্য সুন্দরীদের দেশ না বলে উপায় আছে কি?


৪. পুয়ের্তো রিকো
মাত্র ৯ হাজার ১০৪ বর্গ কিলোমিটারের দেশ পুয়ের্তো রিকোর সুন্দরীদের খ্যাতি বিশ্বের অনেক বড় এবং শক্তিশালী দেশের মেয়েদের চেয়ে বেশি৷ মিস ওয়ার্ল্ড এবং মিস ইউনিভার্স প্রতিযোগিতা জয়ের মানদণ্ডে পুয়ের্তো রিকো বিশ্বের চতুর্থ সেরা সুন্দরীদের দেশ৷ এ পর্যন্ত পাঁচবার মিস ইউনিভার্স এবং একবার মিস ওয়ার্ল্ড মিলিয়ে মোট ছ’বার সেরা সুন্দরী হয়েছেন পুয়ের্তো রিকোর মেয়েরা৷


৫. সুইডেন
বিশ্বের প্রায় সব বিষয়েই পরিসংখ্যান এবং তুলনামূলক প্রতিবেদন প্রকাশ করে ওয়ার্ল্ডঅ্যাটলাস ডটকম৷ বেশি সুন্দরীদের দেশ হিসেবে তাদের বিবেচনায় যুক্তরাজ্যের পরেই রয়েছে সুইডেন৷ সুইডেনের মেয়েরা এ পর্যন্ত ছ’বার সুন্দরীদের বিশ্ব শিরোপা জিতেছে৷ তিনবার জিতেছে মিস ওয়ার্ল্ড আর বাকি তিনবার মিস ইউনিভার্স৷


৬. ব্রিটেন
কোন দেশের মেয়েরা বেশি সুন্দর তা কীভাবে নিরূপণ করা যায়? ওয়ার্ল্ডঅ্যাটলাস ডটকম খুব সহজ অথচ সর্বজনস্বীকৃত একটি পথ বেছে নিয়েছে৷ যেসব দেশের মেয়েরা ‘মিস ওয়ার্ল্ড’ ও ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতায় সবচেয়ে বেশিবার জয়ী হয়েছে, তাদেরই এই স্বীকৃতি দিয়েছে তারা৷ তাতে ছয় নম্বর স্থানটি পেয়েছে ব্রিটেন৷ এ পর্যন্ত পাঁচবার মিস ওয়ার্ল্ড জিতেছে ব্রিটেনের মেয়েরা৷



আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?