বুধবার, ২১ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০১৮, ১১:৪৫:৫৬

স্মার্ট কার্ড দেয়ার নামে ভয়ানক প্রতারণা

স্মার্ট কার্ড দেয়ার নামে ভয়ানক প্রতারণা

ঢাকা: সাতক্ষীরায় স্মার্ট কার্ড দেয়ার নামে এক প্রতারক শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ও গাবুরা ইউনিয়নের কয়েক হাজার নারী-পুরুষের ন্যাশনাল আইডি’র ফটোকপি ও ফিঙ্গার প্রিন্ট নিয়ে রবি ও এয়ারটেল কোম্পানির প্রায় ২৬ হাজার সিম উঠিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন পদ্মপুকুর ইউপির সাবেক মেম্বার চন্ডিপুর গ্রামের আব্দুল কাদের গাইনের ছেলে মোঃ শহিদুল ইসলাম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত বছরের অক্টোবর মাসের প্রথম দিকে শ্যামনগর উপজেলার চন্ডিপুর গ্রামের ওসমান গাজীর ছেলে মোঃ আনারুল ইসলাম এলাকায় এসে জানায় যে, সে (আনারুল) পদ্মপুকুর ও গাবুরা ইউনিয়নের ন্যাশনাল আইডি’র স্মার্ট কার্ড বিতরণের দায়িত্ব পেয়েছে। এই স্মার্ট কার্ড পেতে হলে প্রত্যেকের তার ন্যাশনাল আইডির একটি ফটোকপি ও ফিঙ্গার প্রিন্ট দিতে হবে। ফলে স্মার্ট কার্ড পাওয়ার জন্য এলাকার নারী-পুরুষেররা তার কাছে আইডি’র ফটোকপি ও ফিঙ্গার প্রিন্ট দিতে শুরু করে। এভাবে প্রতারনার মাধ্যমে আনারুল গ্রামের সহজ সরল লোকদের বিশেষ করে নারীদের ভুল বুঝিয়ে অক্টোবর থেকে ডিসেম্বরের শেষ পর্যন্ত তার পরিবারের সদস্যসহ পদ্মপুকুর ও গাবুরা ইউনিয়নের কয়েক হাজার নারী-পুরুষের কাছ থেকে আইডি’র ফটোকপি ও ফিঙ্গার প্রিন্ট নিয়ে চলে যায়।

তিনি অভিযোগ করে বলেন, চলতি বছরের জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে ওই দুই ইউনিয়নের বিভিন্ন গ্রামের নারী-পুরুষের মোবাইলে রবি ও এয়ারটেল কোম্পানির একাধিক সিম রেজিস্ট্রেশনের মেসেজ আসতে শুরু করে। খোঁজ নিয়ে তারা জানতে পারেন যে, তাদের নামে রবি ও এয়ারটেল কোম্পানির একাধিক সিম রেজিস্ট্রেশন করা হয়েছে।

এভাবে এলাকার বিলকিস বেগম, মাসুদা খাতুন, কমলা পারভীন, কহিনুর বেগম, লাইলি বেগম, আসমা খাতুন ও হাশেম আলীর নামে ৬টি করে, শাহিদা খাতুন, মমতাজ বেগম, ফতেমা খাতুন, কুসুম, নুর মোহাম্মাদ, মোকাররম বিল্লাহ, রুহুল আমিন, রাশেদ আলী, আমানউল্লাহ ও মোস্তাফা কামালের নামে ৪টি করে, আয়শা খাতুনের নামে ২টি, পরি বানুর নামে ৩টি এবং নজরুল ইসলামের নামে ৩টি সিম উত্তোলন করা হয়েছে। এভাবে প্রতারক আনারুল ওই দুই ইউনিয়নের কয়েক হাজার নারী-পুরুষের নামে হাজার হাজার সিম উত্তোলন করেছে।

শহিদুল ইসলাম আরো বলেন, বিষয়টি জানার পর তিনি খোঁজ নিয়ে জানতে পারেন যে, ঢাকার আমেনা টেলিকম নামের একটি এজেন্সি থেকে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ও গাবুরা ইউনিয়নের কয়েক হাজার নারী-পুরুষের নামে ২৬ হাজার রবি ও এয়ারটেল সিম উত্তোলন করা হয়েছে। এই সিম ব্যবহার করে ওই প্রতারক চক্র বিভিন্ন অপরাধমূলক কাজ করতে পারে ভেবে গত ১৮ জানুয়ারি তিনি নিজে বাদি হয়ে প্রতারক আনারুল ইসলামের নামে শ্যামনগর থানায় একটি সাধারন ডায়েরী করেন।

তিনি পদ্মপুকুর ও গাবুরা ইউনিয়নের নারী-পুরুষের নামে রেজিস্ট্রেশনকৃত রবি ও এয়ারটেল সিম বাতিল পূর্বক প্রতারক আনারুলসহ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

এই বিভাগের আরও খবর

  যেভাবে হিরো আলমের উত্থান

  ভারতের পরবর্তী প্রধানমন্ত্রী মায়াবতী!

  কবরে যেতে হবে প্যারোলে,সময় আসছে: কাদেরকে গয়েশ্বর

  খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে ১০০ মিলিয়ন ডলার দিল সৌদি

  ব্যাংক ঋণ পেতে শারীরিক সম্পর্ক করতে হবে!

  ভিডিও >> সংসদ সদস্য, স্থানীয় রাজনৈতিক নেতা ও বিদ্যালয়ের শিক্ষকদের 'পূজা' করছে শিক্ষার্থীরা?

  ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট সংবাদপত্রের স্বাধীনতার অন্তরায়: জাতিসংঘ

  বিদেশ যাচ্ছেন খালেদা জিয়া?

  স্ত্রীর সুন্দরী বান্ধবী দেখে পাগল হয়ে যায় ইরফান, এরপর

  পাকিস্তানের যে শহরে মহররমে শোক প্রকাশ করেন হিন্দুরা (ভিডিও)

  ‘এখন নুপূর আমার স্ত্রী, রবিবার থেকে আবার তোমার...’

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?