শুক্রবার, ১৪ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ অক্টোবর, ২০১৮, ১২:২৮:৪০

ভিডিও >> সংসদ সদস্য, স্থানীয় রাজনৈতিক নেতা ও বিদ্যালয়ের শিক্ষকদের 'পূজা' করছে শিক্ষার্থীরা?

ভিডিও >> সংসদ সদস্য, স্থানীয় রাজনৈতিক নেতা ও বিদ্যালয়ের শিক্ষকদের 'পূজা' করছে শিক্ষার্থীরা?

অতিথি আসনে সংসদ সদস্য, স্থানীয় রাজনৈতিক নেতা ও বিদ্যালয়ের শিক্ষকরা। তাদের সামনেই বসে আছেন শিক্ষার্থী ও অভিভাবকরা। এ সময় ধীর পায়ে অতিথিদের কাছে এগিয়ে যাচ্ছে

হাতে তাদের ফুলের মালা নিয়ে কয়জন শিক্ষার্থী।


 

সবাই এগিয়ে গেলেন অতিথিদের সামনে। শিক্ষার্থীদের সবাই ফুলের মালা হাতে একেকজন অতিথির সামনে গিয়ে দাঁড়াল। করজোড়ে (যেভাবে পূজা-আর্চনা করা হয়) সবাই হাঁটুগেড়ে বসল এবং উঠে দাঁড়াল। এই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল কয়েকবার(ঠিক যে ভঙ্গিতে দেবতার পূজা করা হয়)। পেছনে বাজছে ধন ধন্যে পুষ্পে ভরা.

বিস্তারিত ভিডিওতে দেখুন..
 

বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে এমন একটি ভিডিও।

খোঁজ নিয়ে জানা গেছে, আজ যশোরের চৌগাছার এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের ভিডিও এটি। সকাল ১১টায় ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা শাহাজান কবীর, জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ও আই.ডি.ই.বি এর সভাপতি ইঞ্জিনিয়ার বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী বিদ্যুৎ বিভাগ ও আই.ডি.ই.বি এর সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জনাব নুরুল ইসলামসহ আরও অনেকে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক শাহজাহান কবীর।

বিষয়টিকে বিদ্যালয় কর্তৃপক্ষ অতিথিদের সম্মান জানানোর কৌশল হিসেবে নিলেও সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা ভিডিওটি দেখার পর বলছেন, শিক্ষার্থীদের দিয়ে অতিথিদের ‘পূজা’ করাচ্ছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান কবীরের সঙ্গে যোগাযোগ করা হলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া গেছে।

বিষয়টি নিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনিরের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ৮নং হাকিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুদুল হাসান বলেন, ‘আমি ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলাম না। তবে, একাধিক সাংবাদিকের কাছ থেকে বিষয়টি শুনেছি। যদি সত্যিই এমনটা ঘটে থাকে, তবে ম্যানিজিং কমিটির পক্ষ থেকে এ ধরনের কর্মকাণ্ড বন্ধে যা করার তাই করা হবে।’

 

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?