সোমবার, ১০ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ২৮ নভেম্বর, ২০১৮, ০৯:২৮:১০

স্বামী ও শিক্ষাগত যোগ্যতার পরিবর্তন চেয়েছেন মমতাজ

স্বামী ও শিক্ষাগত যোগ্যতার পরিবর্তন চেয়েছেন মমতাজ

ঢাকা: সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম তার জাতীয় পরিচয়পত্রে স্বামী ও শিক্ষাগত যোগ্যতার সংশোধন চেয়ে নির্বাচন কমিশন বরাবর আবেদন করেছেন। এ আবেদন গ্রহণ করে কমিশন অনুমোদন দিয়েছেন বলে আজ  মঙ্গলবার ইসি সূত্রে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম বলেন, ‘সংশোধনের ফাইলটি উঠেছে। বিষয়টি প্রক্রিয়াধীন।’ তবে কমিশন অনুমোদন দিয়েছেন কি-না, সর্বশেষ তথ্য তিনি জানেন না।

ইসি কর্মকর্তারা জানান, তফসিল ঘোষণার পর থেকে জাতীয় পরিচয়পত্র সংশোধন ও স্থানান্তর বন্ধ রয়েছে। তবে আইন অনুযায়ী কমিশনের অনুমোদন নিয়ে জাতীয় পরিচয়পত্র সংশোধন করা হয়। সাংসদ মমতাজের আবেদনটিও কমিশন অনুমোদন দিয়েছে।’

একটি সূত্র থেকে জানা যায়, মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য মমতাজ বেগম সংশোধন ফরমে বর্তমান স্বামী রমজান আলীর স্থলে এ এস এম মঈন হাসান চেয়েছেন। আর শিক্ষাগত যোগ্যতায় পঞ্চম শ্রেণির স্থলে দশম শ্রেণি চেয়েছেন। আবেদন ফরমের সঙ্গে পাসপোর্ট, বিবাহ সনদ ও স্কুলের দশম শ্রেণির প্রশংসাপত্র জমা দিয়েছেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন কণ্ঠশিল্পী মমতাজ। দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি একই আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?