মঙ্গলবার, ১৯ মার্চ ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ২৯ ডিসেম্বর, ২০১৮, ০৬:৫৯:৪৩

এসএমএস এর মাধ্যমে যেভাবে জানবেন কেন্দ্র ও ভোটার নম্বর

এসএমএস এর মাধ্যমে যেভাবে জানবেন কেন্দ্র ও ভোটার নম্বর

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যারা ভোট দেবেন তাদের মধ্যে অনেকেই এখনো জানেন না তার ভোট কেন্দ্রের নাম ও ভোটার নম্বর, তারা খুব সহজেই এসএমএস এর মাধ্যমে জেনে নিতে পারেন ভোটের তথ্যগুলো।

নির্বাচন কমিশন (ইসি) সহজে ভোটাররা যাতে ভোটার নম্বর ও ভোটকেন্দ্রের ঠিকানা জানতে পারেন সেজন্য এসএমএস এবং অনলাইন সার্ভিস চালু করেছে।

এসএমএস-এর মাধ্যমে: ১৬১০৩ নম্বরে এসএমএস পাঠিয়ে সহজেই একজন ভোটার তার কাঙ্খিত তথ্য পেতে পারেন। সেজন্য প্রথমে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নম্বরের আগে PC লিখে স্পেস দিয়ে এনআইডি নম্বর টাইপ করে ১৬১০৩ নম্বরে পাঠাতে হবে।

এনআইডি নম্বর ১৭ অঙ্কের হলে "PC এনআইডি নম্বর" লিখে এবং ১৩ অঙ্কের হলে PC লিখে স্পেস দিয়ে ৪ অংকের জন্ম সাল সহ এনআইডি নম্বর টাইপ করে ১৬১০৩ নম্বরে পাঠাতে হবে।

যারা এখনও জাতীয় পরিচয়পত্র পাননি তাদের জন্য: জেনে নেওয়া ভাল, ভোট দিতে জাতীয় পরিচয়পত্রের (NID কার্ড) প্রয়োজন নেই। যারা নতুন ভোটার হয়েছেন কিন্তু NID কার্ড পাননি তারাও ভোট দিতে পারবেন। তাদের ক্ষেত্রে PC লিখে স্পেস দিয়ে ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর লিখে স্পেস দিয়ে জন্মতারিখ (dd-mm-yyyy) লিখে ১৬১০৩ নম্বরে পাঠাতে হবে।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?