বৃহস্পতিবার, ২২ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৯, ১০:২১:৩৯

পাকিস্তানি সেনাদের আচরণে আমি মুগ্ধ: আটক ভারতীয় পাইলট (ভিডিও)

পাকিস্তানি সেনাদের আচরণে আমি মুগ্ধ: আটক ভারতীয় পাইলট (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের হাতে আটক ভূপাতিত ভারতীয় যুদ্ধবিমানের পাইলট উইং কমান্ডার অভিনন্দন বলেছেন, ‘আমাকে উদ্ধারের পর পাকিস্তানি সেনারা আমার সঙ্গে ভালো ব্যবহার করেছেন।’

আজ বুধবার সন্ধ্যায় পাকিস্তানি সেনাবাহিনীর ধারণ করা ভিডিওতে এ কথা বলেন তিনি। পাকিস্তানি গণমাধ্যম ডন ভিডিওটি তাদের সামাজিক মাধ্যম ফেসবুক পাতায় প্রকাশ করেছে।

পাকিস্তানি সেনাবাহিনী আপনার সঙ্গে কেমন আচরণ করেছে? জানতে চাওয়া হলে ভারতীয় পাইলট অভিনন্দন বলেন, ‘আমাকে উদ্ধারের পর থেকে পাকিস্তানি সেনাকর্মকর্তা থেকে শুরু করে সেনারা আমার সঙ্গে খুব ভালো আচরণ করেছেন। আমি চাই আমাদের সেনারাও যেন এমন আচরণ করে। আমি আসলে পাকিস্তানি সেনাদের আচরণে অভিভূত।’

চা খেতে খেতে ভিডিও সাক্ষাৎকারে তিনি হাসিমুখে বলেন, ‘আমি ভারতে ফিরে গেলেও আমার এই বক্তব্য থেকে সরে যাব না।’ ব্যক্তিগত জীবনে বিবাহিত জানিয়ে পাইলট চা-পান করার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ জানান।

কোন এলাকায় বাড়ি জানতে চাওয়া হলে ভারতীয় পাইলট জানান তিনি নিজের ঠিকানা বলতে চান না, তবে তাঁর বাড়ি দক্ষিণ ভারতের কোনো এক জায়গায় বলে জানান।

ভারতীয় পাইলটের কাছে জানতে চাওয়া হয় আপনি কোন লক্ষ্যে হামলা চালানোর উদ্দেশে রওনা দিয়েছিলেন? জবাবে তিনি বলেন, ‘আমি দুঃখিত মেজর, আমি সেটা বলতে চাই না।’

এর আগে আটকের পরপরই এক ভিডিওতে দেখা যায়, অভিনন্দন নিজের পরিচয় দিচ্ছেন। সেখানে তাঁর চোখ ও হাত বাঁধা ছিল। সেসময় তিনি জানতে চান তিনি পাকিস্তানি সেনাদের হাতে আছেন কি না।

পাকিস্তানের তথ্যমন্ত্রণালয় টুইট বার্তায় জানিয়েছে, ওই পাইলট ভূপাতিত ভারতীয় দুটি বিমানের একটিতে ছিলেন। এর আগে পাকিস্তান দাবি করে, তারা দুটি ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করেছে। তাদের দাবি, হতাহতের ঘটনা এড়াতে বেসামরিক একটি টার্গেটে হামলা করা হয়েছে।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?