রবিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৯, ১০:৫৪:২৪

বিএসইসি চেয়ারম্যানের বিরুদ্ধে আনা অভিযোগে দুদকের নিষ্পত্তির তথ্য

বিএসইসি চেয়ারম্যানের বিরুদ্ধে আনা অভিযোগে দুদকের নিষ্পত্তির তথ্য

ঢাকা : পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ এবং পরবর্তীতে দুদক কর্তৃক বিষয়টির নিষ্পত্তি সম্পর্কিত তথ্য জানিয়েছে বিএসইসি। আজ বিএসইসি থেকে এ বিষয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২১ ও ২২ আগস্ট বিভিন্ন গণমাধ্যমে বিএসইসির চেয়ারম্যানের বিরুদ্ধে প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ হিসেবে ব্যাখ্যা প্রদান করে একটি সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়। যা গত ২২ আগস্ট বিভিন্ন গণমাধ্যম এবং কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

এরপর ২৭ আগস্ট বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের বিরুদ্ধে শেয়ারবাজারে কারসাজি করে অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগের সত্যতা পাওয়া যায়নি বলে দুর্নীতি দমন কমিশন (দুদক) বিভিন্ন গণমাধ্যমকে নিশ্চিত করে।

এই বিষয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত তথ্যে জানা যায়, দুদক গোয়েন্দা ইউনিট কর্তৃক জমাকৃত প্রতিবেদনটি কমিশনে উপস্থাপিত হয়। সংগৃহীত তথ্য পর্যালোচনাপূর্বক দুদক অভিযোগটির নিষ্পত্তি করে নথিভুক্ত করেছে।

প্রকাশিত প্রতিবেদন থেকে আরো জানা যায়, দুদকের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে বিএসইসির চেয়ারম্যানের বিরুদ্ধে যে অভিযোগ জমা হয়েছে সেটিতে ভুয়া নাম ঠিকানা ব্যবহার করা হয়েছিল। অভিযোগটিও ভুয়া ছিল। তাই কমিশন আশা করছে যে, দুদক কর্তৃক বিষয়টির নিষ্পত্তি পুঁজিবাজার সংশ্লিষ্ট সকলের আস্থা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?