শনিবার, ৩০ মে ,২০২০

Bangla Version
  
SHARE

সোমবার, ১৪ জানুয়ারী, ২০১৯, ০৯:২৪:৫৪

ধীরে ধীরে জড়িয়ে পড়েন দেহব্যবসায়!

ধীরে ধীরে জড়িয়ে পড়েন দেহব্যবসায়!

ঢাকা : সাফল্যের জন্য সংগ্রাম সবাই করেন। কিন্তু কোনো কোনো সংগ্রাম তুলনামূলকভাবে অনেকের কাছেই কঠিন। আর যারা এই কঠিন পথ পেরিয়ে সাফল্যকে ছুঁতে পারেন, তাদের কৃতিত্বও কিন্তু সাধারণের থেকে বেশি। অভিনেত্রী সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়ের জীবনেও সাফল্য সহজে আসেনি।

তিনি জানান, কাজের জন্য ‌যখন তিনি প্রথম কলকাতায় আসেন তখন তার পকেটে ৪০ টাকাও থাকত কি না সন্দেহ। অনেক দিন গেছে, ১০ টাকার পানির বোতলও কিনতে পারতেন না। ফেরার শাটল ভাড়া ছিল ৮ টাকা, সেটা বাঁচিয়ে রাখতে হতো তার। তিনি যে একা আসত তা তো নয়, তার মতো অনেকেই আসতো। ‘আর মাত্র বিশ মিনিট’ তেমনই একটি মেয়ের গল্প।

ছবির কেন্দ্রবিন্দুতে রয়েছে শহরতলি থেকে আসা এক মেয়ে যে কাজের খোঁজে কলকাতায় এসে ক্রমশই জড়িয়ে পড়ে দেহব্যবসার চক্রে। একদিকে তার মধ্যে কাজ করে অপরাধপ্রবণতা, অন্যদিকে চরম আর্থিক কষ্ট থেকে নিজেকে বের করে আনার অদম্য তাগিদ।

সুদীপ্তা জানান, ‘বহু মেয়েই এক্ষেত্রে ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলে। তাদের জন্য একটাই বার্তা, ধৈর্য রাখতে হবে, আরো বেশি পরিশ্রম করো। কারণ মাথা উঁচু করে বাঁচার চেয়ে বেশি গৌরবের আর কিছু নেই। তাতে যদি কিছু টাকা কম উপার্জন হয়, তবে তাই হোক।’

এই ছবিতে সুদীপ্তা বন্দ্যোপাধ্যায় ছাড়াও রয়েছেন পরিচালক-অভিনেতা নিজে। আরও অভিনয় করেছেন পায়েল চক্রবর্তী, শুভময় চট্টোপাধ্যায়, রাজা দত্ত, গার্গী রায় চৌধুরী।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?