শনিবার, ১৮ নভেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

বুধবার, ১৫ নভেম্বর, ২০১৭, ০৩:৪১:৩৩

টিটু রায়ের ৪ দিনের রিমান্ড মঞ্জুর

টিটু রায়ের ৪ দিনের রিমান্ড মঞ্জুর

রংপুর : রংপুরের পাগলাপীরে মহানবীকে (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার ঘটনায় অভিযুক্ত শ্রী টিটু রায়ের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

বুধবার দুপুর দেড়টার দিকে পুলিশ টিটুকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন জানালে আদালতের বিচারক দেবাংশু কুমার সরকার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

জেলা গোয়েন্দা পুলিশের (উত্তর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এর আগে গত মঙ্গলবার ভোরে টিটুকে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা চিড়াভিজা এলাকার তার এক আত্মীয় কৈলাশ চন্দ্র রায়ের বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

 

মহানবীকে (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার অভিযোগ এনে গত ৫ নভেম্বর রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের শলেয়াশাহ গ্রামের স্থানীয় আলমগীর নামে এক ব্যবসায়ী গঙ্গাচড়া থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন।

 

এ নিয়ে গত শুক্রবার ঠাকুরবাড়ি গ্রামে স্থানীয় মুসল্লি ও গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষে এক যুবক নিহত হন। এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের আটটি বাড়িতে অগ্নি সংযোগ এবং ভাঙচুরসহ লুটপাট করা হয়।

 

মঙ্গলবার ভোরে টিটুকে গ্রেফতারের পর গঙ্গাচড়া থানা থেকে মামলাটি ডিবি পুলিশের কাছে স্থানান্তর করা হয়।

 

উল্লেখ্য, অগ্নিসংযোগের ঘটনার পর থেকেই ঘটনার প্রকৃত নায়ক টিটু রায়কে খুঁজছিল পুলিশ। অবশেষে মঙ্গলবার (১৪ নভেম্ব) ভোরে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

 

রংপুর ও নীলফামারীর পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে টিটু রায়কে।

 

স্থানীয়রা জানান, টিটু রায় সোমবার (১৩ নভেম্ব) সন্ধ্যায় নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রামের আত্মীয় বৈকান্ত চন্দ্র রায়ের ছেলে কৈলাশ চন্দ্র রায়ের বাড়িতে বেড়াতে আসেন।

 

এর পর মঙ্গলবার (১৪ নভেম্বর) ফজরের আজানের সময় চারটি গাড়িতে করে পুলিশের একটি দল এসে সেখান থেকে তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়। এরপর রংপুর পুলিশ তাকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করেছে বলে জানা গেছে।

 

এদিকে টিটু রায়কে গ্রেপ্তার করা হলেও নীলফামারীর জলঢাকা থানা পুলিশ কিছুই জানে না জানান। তবে রংপুর সফরে থাকা স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের কাছে টিটু রায়কে নীলফামারী থেকে গ্রেপ্তার হয়েছে বলে নিশ্চিত করেছিলেন।

 

এছাড়া স্থানীয়রা টিটু রায়কে গ্রেপ্তার করে পুলিশকে নিয়ে যেতে দেখেছেন বলেও জানিয়ে ছিলেন।

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?