সোমবার, ২৫ সেপ্টেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

শনিবার, ০২ সেপ্টেম্বর, ২০১৭, ১০:৫৭:১৯

ফিনল্যান্ডে ঈদুল আযহা উদযাপিত

ফিনল্যান্ডে ঈদুল আযহা উদযাপিত

জামান সরকার, হেলসিংকি: ফিনল্যান্ড জুড়ে মুসলমানরা ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসাহের মধ্য দিয়ে আজ উদযাপন করছেন ঈদুল আযহা। মেঘলা আকাশ থেকে নেমে আসা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মাঝে ফিনল্যান্ডের প্রবাসী বাংলাদেশি ধর্মপ্রাণ মুসলমানরা সমবেত হয় ঈদের জামাতে।
 

ইসলামী রীতি অনুযায়ী রাজধানী হেলসিংকিতে প্রবাসী বাংলাদেশিদের ঈদের প্রধান জামাত দু'টি অনুষ্ঠিত হয়েছে সকাল ৯ টায় কামপো স্পোর্টস মিলনায়তনে ও হাকানিয়েমির পাল্লোহাল্লিতে।

স্পোর্টস মিলনায়তনের জামাতে ইমামতি করেন মো. বশির আহমেদ ও হাকানিয়েমির পাল্লোহাল্লিতে ইমামতি করেন হেলসিংকির দারুল আমান মসজিদের খতিব মো. আবদুল কুদ্দুস খান।

ঈদের জামায়াত শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মার শান্তি-সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। ফিনল্যান্ডের সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীরা এ জামাত দুইটিতে অংশ নেন। প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ছিলেন, বদরুল মনির, কামরুল আলম কমল, লিমন চৌধূরী, নাসির খান, জহুরুল ইসলাম সিকদার, রফিকুল হায়দার টিপু, আরিফ হক, শওকত আলী মিলন, মোস্তফা আজাদ বাপি, জামান সরকার, মবিন মোহাম্মদ, রুবেল ভূঁইয়া, আতাউর রহমান, এম এ হারুন, এম এ হান্নান, মাসুদ আবদুল্লাহ, আনোয়ার হোসেন খান, বদরুম মুনীর ফেরদৌস, সালেহ আহমেদ সামসুল গাজী, মিজানুর রহমান মিঠু, জহিরুল আলম নজরুল, ইমাম হোসেন পাভেল, সপনীল, সেলিম মীর, মোস্তাক সরকার, খালেদুল ইসলাম জিতু, তানভীর আহমেদ, আলাউদ্দিন মোহাম্মদ, সাহিন মোহাম্মদ, সাজ্জাদ মুন্না, , তাপস খান, ফাহমিদ উস সালহীন, সেলিম মীর, পাভেজ মনোয়ার, লাবিব, মেজবাহ, সহিদুল ইসলাম, সবুজ, মোরসালীন, আনোয়ার হোসেন,  নাজমুল হাসান লিটন, হাসিব সরকার, আবুল কালাম আজাদ, আনিসুর রহমান, জায়ান, আরিয়ান আনোয়ার হোসেন,  মেজবাহ, আবুল কালাম আজাদ, সাব্বির, সুমন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

  ফের জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল

  রাখাইনে হিন্দুদের গণকবর

  উত্তর কোরিয়ার নাগরিকদের যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা

  চট্টগ্রামে বিএনপি কর্মীকে কুপিয়ে হত্যা

  মালিতে শান্তি মিশনে ৩ বাংলাদেশি সেনা নিহত

  হুইপের ভাইয়ের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলা, উত্তাল শেরপুর

  খাগড়াছড়ি পার্বত্যজেলায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় স্থিতাবস্তা জারি

  ‘প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের খবর ভিত্তিহীন’

  ১৩ কোটি টাকার ইয়াবাসহ ২ রোহিঙ্গা আটক

  যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র হামলা অনিবার্য: উত্তর কোরিয়া

  দেশি-বিদেশি ষড়যন্ত্র প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা করছে: কাদের



আজকের প্রশ্ন