মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৮ সেপ্টেম্বর, ২০১৭, ১১:০৬:৫২

সূচকের সঙ্গে কমেছে লেনদেন

সূচকের সঙ্গে কমেছে লেনদেন

ঢাকা : সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক কমার পাশাপাশি লেনদেনের পরিমানও সপ্তাহের ব্যবধানে কমেছে। আলোচ্য সপ্তাহে লেনদেন কমার পরিমাণ ছিল ৬ দশমিক ৯১ শতাংশ। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

 

ডিএসই সূত্র অনুযায়ী, বিদায়ী সপ্তাহে ৪ কার্যদিবসে ৪ হাজার ২৩০ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। যা এর আগের সপ্তাহে ছিল ৪ হাজার ৫৪৪ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার। সেই হিসাবে আলোচ্য সপ্তাহে লেনদেন কমেছে ৩১৩ কোটি টাকা বা ৬.৯১ শতাংশ।

 

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৭ দশমিক ৭১ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ৫ দশমিক ৮৯ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৪ দশমিক ৭৮ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ১ দশমিক ৬২ শতাংশ।

 

ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে ১ দশমিক ৮১ শতাংশ বা ১০৮.৫৫ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক বেড়েছে ১ দশমিক ৮৬ শতাংশ বা ৩৯ দশমিক ৭৮ পয়েন্ট। অপরদিকে, শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে ১ দশমিক ৯৫ শতাংশ বা ২৫.৭৭ পয়েন্ট।

 

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৭৮টি কোম্পানির। আর দর কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। আর লেনদেন হয়নি ১টি কোম্পানির শেয়ার।



আজকের প্রশ্ন