সোমবার, ২৫ সেপ্টেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

শনিবার, ০৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০৪:১৪

৫০০ উইকেট শিকারী প্রথম ইংলিশ বোলার অ্যান্ডারসন

৫০০ উইকেট শিকারী প্রথম ইংলিশ বোলার অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক : প্রথম ইংলিশ বোলার হিসেবে ৫০০তম উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন পেসার অ্যান্ডারসন। কাল ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংসে নিজের দ্বিতীয় ওভারেই পেয়ে গেলেন কাঙ্ক্ষিত উইকেট। ক্রেগ ব্রাফেটকে বোল্ড করে ঢুকে গেলেন অভিজাত এ ক্লাবে। অ্যান্ডারসনসহ যে ক্লাবে সদস্য মাত্র ছয়জন।

 

এই ক্লাবের নতুন সদস্য অ্যান্ডারসনের অবস্থান ৬ষ্ঠ। আবার পেস বোলার হিসেবে এই ক্লাবে তিনি তৃতীয়। নাম লেখালেন গ্লেন ম্যাকগ্রা, কোর্টনি ওয়ালশের সঙ্গে।

 

৮০০ উইকেট নিয়ে সবার ওপরে বসে আছেন লঙ্কান স্পিন কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন। ৭০৮ উইকেট অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্নের। ভারতের অনিল কুম্বলে নিয়েছেন ৬১৯ উইকেট। অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রার শিকার ৫৬৩ উইকেট। পঞ্চম বোলার হিসেবে এই তালিকায় রয়েছেন ক্যারিবীয় কিংবদন্তি কোর্টনি ওয়ালশ। তিনি শিকার করেছেন ৫১৯ উইকেট। জেমস অ্যান্ডারসনের সেখানে শিকার ৫০১টি।

 

মজার ব্যাপার হচ্ছে ১৪ বছর আগে এই লর্ডসেই অভিষেক ঘটেছিল জেমস অ্যান্ডারসনের। জিম্বাবুইয়ান ওপেনার মার্ক অ্যান্ড্রু ভারমালিনের উইকেট নিয়ে ক্যারিয়ার শুরু করেন তিনি। এখনও পর্যন্ত খেলে যাচ্ছেন জিমি। বয়সটা তার এখন ৩৫। এই সময়ে এসে যখন জ্বল্পনা চলছে, ক্যারিয়ার কোথায় গিয়ে থামে তার কিংবা আর কত টেনে নেবেন নিজেকে- তখনই তার হাত দিয়ে যেন আগুন বেরুচ্ছে। এমনকি আগামী অ্যাসেজের জন্য নিজেকে প্রস্তুত করে রেখেছেন তিনি। একই সঙ্গে ২০১৯ সালের অ্যাসেজ খেলারও ইচ্ছা রয়েছে তার।

এই বিভাগের আরও খবর

  ফের জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল

  রাখাইনে হিন্দুদের গণকবর

  উত্তর কোরিয়ার নাগরিকদের যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা

  চট্টগ্রামে বিএনপি কর্মীকে কুপিয়ে হত্যা

  মালিতে শান্তি মিশনে ৩ বাংলাদেশি সেনা নিহত

  হুইপের ভাইয়ের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলা, উত্তাল শেরপুর

  খাগড়াছড়ি পার্বত্যজেলায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় স্থিতাবস্তা জারি

  ‘প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের খবর ভিত্তিহীন’

  ১৩ কোটি টাকার ইয়াবাসহ ২ রোহিঙ্গা আটক

  যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র হামলা অনিবার্য: উত্তর কোরিয়া

  দেশি-বিদেশি ষড়যন্ত্র প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা করছে: কাদের



আজকের প্রশ্ন