সোমবার, ২৫ সেপ্টেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭, ০৪:৫৮:১৬

ফের পেছালো টাইগারদের দল নির্বাচনের সময়!

ফের পেছালো টাইগারদের দল নির্বাচনের সময়!

স্পোর্টস ডেস্ক : প্রায় নয় বছর পর দক্ষিণ আফ্রিকায় পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। চলতি মাসেই প্রোটিয়াদের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবেন মাশরাফি-মুশফিকরা। সর্বশেষ ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল বাংলাদেশ।

 

দেড় মাস ব্যাপী সফরে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-২০ ম্যাচ খেলবে বাংলাদেশ। এই নিয়ে বেশ উৎসাহিত বাংলাদেশের ক্রিকেট প্রেমীরা। আজকের মধ্যেই দল নির্বাচনের কথা থাকলেও আরও দু’দিন সময় নিচ্ছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। আরও একটু বিচার-বিশ্লেষণ করে তবেই গুরুত্বপূর্ণ সফরটির জন্য দল বাছাই করতে চাচ্ছেন বিসিবি কর্তারা।

 

এক সাক্ষাৎকারে সাবেক এই ক্রিকেটার বলেন, ‘আমরা দক্ষিণ আফ্রিকার জন্য দল ঘোষণা করতে আরো দুই দিন সময় নিচ্ছি। আজ (শনিবার) আলোচনা হয়েছে এ নিয়ে। দল কেমন হবে, কতজন যাবে সেটি নিয়ে আরো বিস্তারিত আলোচনা হবে দু’দিন পর। তাই এখনই দল নিয়ে কোন কিছু বলতে পারছি না। তবে আমরা চাইছি ১২ বা ১৩ তারিখের মধ্যে দল ঘোষণা করতে। সেরা দল নির্বাচনে সময়তো লাগবেই। কারণ এখানে অনেক কিছু বিষয় বিচার বিবেচনা করতে হবে। ’

 

সফরে বল মাঠে গড়াবে টেস্ট সিরিজ দিয়ে। ২৮ অক্টোবর শুরু হয়ে এই সিরিজ শেষ হবে ১০ অক্টোবর। এরপর ১৫ অক্টোবর থেকেই ওয়ানডে সিরিজ। এই অল্প সময়ে যাতে খেলোয়াড় পালাবদল করা না লাগে এজন্য প্রায় একই স্কোয়াড বা বাড়তি কিছু খেলোয়াড়কে নিয়ে একসাথে ঢাকা ছাড়ার কথা ভাবছে বোর্ড।

 

আকরাম খান আরও বলেন, ‘আমরা চেষ্টা করছি ১২ তারিখের আগেই দল ঘোষণা করতে। শুরুতেই আমরা টেস্ট দল ঘোষণা করবো। তবে কতজন যাবে সেটি এখনো বলতে পারছি না। ’

এই বিভাগের আরও খবর

  ফের জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল

  উত্তর কোরিয়ার নাগরিকদের যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা

  চট্টগ্রামে বিএনপি কর্মীকে কুপিয়ে হত্যা

  মালিতে শান্তি মিশনে ৩ বাংলাদেশি সেনা নিহত

  হুইপের ভাইয়ের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলা, উত্তাল শেরপুর

  খাগড়াছড়ি পার্বত্যজেলায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় স্থিতাবস্তা জারি

  ‘প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের খবর ভিত্তিহীন’

  ১৩ কোটি টাকার ইয়াবাসহ ২ রোহিঙ্গা আটক

  যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র হামলা অনিবার্য: উত্তর কোরিয়া

  দেশি-বিদেশি ষড়যন্ত্র প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা করছে: কাদের

  গ্যাটকো মামলার পরবতী শুনানি ৫ নভেম্বর



আজকের প্রশ্ন