শনিবার, ১৫ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ২৩ ডিসেম্বর, ২০১৭, ০২:০০:১৩

নিউইয়র্কে বাসার ভেতর ঢুকে বাংলাদেশিকে গুলি

নিউইয়র্কে বাসার ভেতর ঢুকে বাংলাদেশিকে গুলি

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাসায় ঢুকে মহিবুল ইসলাম (৫১) নামে এক বাংলাদেশিকে গুলি করেছে এক কৃষ্ণাঙ্গ দুর্বৃত্ত। তবে তার পায়ে গুলি লাগায় তিনি প্রাণে বেঁচে গেছেন।

২১ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মহিবুল ইসলাম এস্টোরিয়ার ২৪ স্ট্রিটে নিজ অ্যাপার্টমেন্টে গুলিবিদ্ধ হন। তাকে স্থানীয় মাউন্ট সিনাই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এক কৃষ্ণাঙ্গ ব্যক্তি বাসার দরজায় নক করার পর মহিবুল তার পরিচয় জানতে চান। এ সময় ওই ব্যক্তি ইউপিএসের লোক বলে পরিচয় দেন। তখন মহিবুল দরজা খুলে দিলে ওই ব্যক্তি তার মাথা লক্ষ্য করে পিস্তল তাক করেন। তিনি পিস্তলটি ফেলে দেওয়ার চেষ্টা করে। কিন্তু গুলিটি লক্ষ্যভেদ করে তার পায়ে লাগে।

এ সময় আরও একজন অজ্ঞাত ব্যক্তি দরজার বাইরে অপেক্ষা করছিলেন।

ঘটনার পরপরই দুর্বৃত্তরা পালিয়ে যান এবং ৯১১-এর কল দিলে পুলিশ ও অ্যাম্বুলেন্স গিয়ে মুহিবুলকে হাসপাতালে নিয়ে যায়। তার অবস্থা শঙ্কামুক্ত ।

আহত মহিবুলের বাড়ি মৌলভীবাজারের রাজনগর। তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে নিয়ে নিউইয়র্কে বসবাস করছেন।

প্রকাশ্য দিবালোকে বাসায় ঢুকে মহিবুলকে গুলি করার ঘটনায় বাংলাদেশি কমিউনিটিতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এমন হামলার কোনো কারণ খুঁজে পাওয়া যাচ্ছে না। আক্রমণকারী ছিনতাই বা কিছু নিয়ে যাওয়ার জন্য হামলা করেননি। বিষয়টি ‘বিদ্বেষপূর্ণ অপরাধ’ কি না, তাও বোঝা যাচ্ছে না।

দুর্বৃত্তকে ধরিয়ে দেওয়ার জন্য নিউইয়র্ক সিটি পুলিশ বিভাগের পক্ষ থেকে ২ হাজার ৫০০ ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছে। প্রচারপত্র প্রকাশ করা হয়েছে। প্রচারপত্রে সিসিটিভি ফুটেজ থেকে সংগৃহীত দুর্বৃত্তের চারটি ছবিও প্রকাশ করা হয়েছে।

 



আজকের প্রশ্ন