বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ১৩ জানুয়ারী, ২০১৮, ০৩:২০:১৬

সত্যিকারের ভালোবাসার মানুষটিকে চিনতে ভুল করেননি তো?

সত্যিকারের ভালোবাসার মানুষটিকে চিনতে ভুল করেননি তো?

লাইফস্টাইল ডেস্ক : ভালোবাসার সম্পর্ক খুব সহজে ফাটল চলে আসার মূল কারণ হিসেবে অনেকেই ব্যাখ্যা দেন ‘মানুষ চিনতে ভুল করেছিলাম’। অনেকেই বলেন ভুল মানুষকে ভালোবেসে ছিলাম যে কারণে সম্পর্ক টেকেনি। অনেকেই একই ধরণের ভুল বারবার করে থাকেন। মানুষ না চিনতে পারার ভুল।

নিজের জন্য সঠিক একজন মানুষ বেছে নেয়াও একধরণের পরীক্ষা। ভালোবাসার মানুষটি সঠিক না হলে শুধু দুঃখই নয় ভালোবাসার উপর থেকেই শ্রদ্ধা ও সম্মান উঠে যায়। কিন্তু এই ভুল থেকে বিরত থাকার ব্যাপারটিও কিন্তু আপনার হাতেই। সম্পর্কে জড়ানোর আগে তাড়াহুড়ো না করে ভেবে চিন্তে সিদ্ধান্ত নিন। এতেই অনেকটা সফল হবেন মানুষ চিনে নিতে।

১) ভুল মানুষই করে। অন্যের ভুলটাকে ক্ষমা এবং নিজের ভুলটাকে স্বীকার করে নেয়ার ক্ষমতা সম্পন্ন মানুষেরা অনেক ভালো মনের মানুষ হয়ে থাকেন। এবং শত ভুলের মাঝেও সঙ্গীকে ভালোবাসার এবং তাকে ধরে রাখার একটি হলেও কারণ খুঁজে বের করে নেন।

২) ঝগড়া যে কোনো সম্পর্কেই হতে পারে। সমস্যা হলো ঝগড়া কে থামায় সেই বিষয়টি। প্রতিবার যদি একপক্ষ থেকেই ঝগড়া থামানো এবং মেনে নেয়ার বিষয়টি আসে তাহলে বুঝতে হবে তিনিই শুধুমাত্র সম্পর্কের ক্ষেত্রে সিরিয়াস। অপর মানুষটি নন।

৩) মানুষের ইগো ও রাগ থাকতেই পারে। তবে তা যদি সম্পর্কের চাইতেও বেশি গুরুত্ব পায় তাহলে তা সত্যিই ভেবে দেখার মতো বিষয়। যিনি ভালোবাসতে পারেন তিনি চাইলেও সঙ্গীর উপর অনেকটা সময় রাগ ও ইগো ধরে বসে থাকতে পারেন না।

৪) মানুষ যখন সত্যিকার অর্থেই ভালোবাসেন তখন ভালোবাসার মানুষটিকে সকলের সাথে পরিচয় করিয়ে দেয়ার কথাই সবার প্রথমে চিন্তা করেন। কারণ ভালোবাসা লুকিয়ে রাখার মতো কিছু নয়। যখন সেখানে লুকোনোর ব্যাপার থাকে সেখানেই সমস্যা থাকে।

৫) যদি ভালোবাসার মানুষটিকে সব সন্দেহের ঊর্ধ্বে না রাখতে পারেন তাহলে তিনি মন থেকে ভালোবাসতে পারেন নি। সন্দেহ করে ভালোবাসা যায় না। যেখানে সন্দেহ থাকে সেখানে ভালোবাসা থাকে না। একদিন না একদিন সন্দেহ সামনে এসে ভালোবাসা ভেঙে দেবেই। এইধরনের সন্দেহপ্রবণ মানুষ ভালবাসতে জানেন না।

৬) ভালোবাসার আরেক অর্থ হচ্ছে ত্যাগ করা। যদি ভালোবাসার মানুষটির জন্য নিজের স্বার্থটা ত্যাগ না করা যায় তাহলে সেখানে কোনো ভালোবাসাই নেই। ভালোবাসার মানুষটির জন্য নিজের স্বার্থ ত্যাগ করে তার জন্য কম্প্রোমাইজ করাই সত্যিকারের ভালোবাসা। যদি এই কাজটি পারবেন না তিনি সঠিক মানুষ নন।

 

এই বিভাগের আরও খবর

  স্ত্রী-দুই মেয়ে ছিল চিরঘুমে, স্বামী ঝুলছিল ফ্যানের সঙ্গে

  আ.লীগ, জামায়াত, বাম খুশি; হতাশ বিএনপি!

  রোহিঙ্গা প্রত্যাবাসনের চুক্তির বিষয়ে চারটি গভীর সংশয়

  ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ

  নির্বাচন আসলেই অবৈধ পথে ক্ষমতায় আসতে একটি শ্রেণি মাথাচাড়া দেয়: প্রধানমন্ত্রী

  নির্বাচন বানচাল সরকার-ইসির যৌথ প্রযোজনা: বিএনপি

  উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র আতঙ্কে কাঁপছে জাপান

  কলম্বিয়ায় সেনা হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১০

  তালাকের ১৫ দিন পরই বুবলিকে বিয়ে করছেন শাকিব!

  ৫৭ শিক্ষার্থীর একাডেমিক কার্যক্রম চলবে

  দ্রুত রোহিঙ্গাদের ফিরিয়ে দেয়াটা অপরিপক্ক সিদ্ধান্ত : অ্যামনেস্টি



আজকের প্রশ্ন