বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ১৩ জানুয়ারী, ২০১৮, ০৭:৩২:৩৮

শেখ হাসিনার অধীনেই বিএনপি নির্বাচনে অংশ নিবে: বাণিজ্যমন্ত্রী

শেখ হাসিনার অধীনেই বিএনপি নির্বাচনে অংশ নিবে: বাণিজ্যমন্ত্রী

ঢাকা : নির্ধারিত সময়ে ১১তম জাতীয় সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। দেশের সকল দল এ শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচনে অংশ নিবে । দেশের সংবিধান মোতাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচনে বিএনপিও অংশগ্রহণ করবে। নির্বাচন কমিশনের উপর সরকারের কোন হস্তক্ষেপ থাকবে না।

আজ শনিবার ঢাকার এফডিসি মিলনায়তনে ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার যৌথ আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের  অংশগ্রহণে ‘নির্বাচন কমিশনের প্রতি জনগণের আস্থা বেড়েছে’ শীর্ষক ইউসিবি পাবলিক পার্লামেন্ট জাতীয় বিতর্ক প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিগত জাতীয় সংসদের নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপ্রাণ চেষ্টা করেছিলেন দেশের সকল দলের অংশগ্রহণ নিশ্চিত করতে। সে সময় বিএনপি নেত্রীর দেওয়া ৭২ ঘন্টার আলটিমেটামের মধ্যে তিনি বিএনপি নেত্রীকে ফোন করে আলোচনায় অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছিলেন। গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় ছেড়ে দেওয়ার প্রস্তাব দেন। বাংলাদেশ আওয়ামীলীগ সমঝোতার মাধ্যমে নির্বাচন করতে চেয়েছিল। বিএনপি নেত্রীর দেওয়া শর্ত যথাসময়ে মানার পরও তারা নির্বাচনে অংশ না নিয়ে ধ্বংসাত্বক কাজে লিপ্ত হয়।

সভাপতির বক্তব্যে হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, বর্তমান সরকার দেশে প্রচলিত সংবিধান মোতাবেক যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দিয়েছে, অপরদিকে বিএনপিসহ তাদের সহযোগি দলগুলো বলছে কোন দলীয় সরকার ক্ষমতায় থাকলে নির্বাচন সুষ্ঠু হবে না। দেশের মানুষ সকল দলের অংশগ্রহণমূলক নির্বাচন চায়। নির্বাচন কমিশনের প্রতি রাজনৈতিক দল ও জনগণের আস্থা থাকা একান্ত প্রয়োজন।

প্রতিযোগিতায় দেশের ৩২ টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে ২ লাখ টাকা জিতে নেয় বিতর্কের সরকারি দল ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং রানার-আপ হয়ে ১ লাখ টাকা জিতে নেয় বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি।

ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলা এবং এটিএন নিউজ এর চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এবং ইউনাইটেড কমর্সিয়াল ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম এ সবুর।

এই বিভাগের আরও খবর

  স্ত্রী-দুই মেয়ে ছিল চিরঘুমে, স্বামী ঝুলছিল ফ্যানের সঙ্গে

  আ.লীগ, জামায়াত, বাম খুশি; হতাশ বিএনপি!

  রোহিঙ্গা প্রত্যাবাসনের চুক্তির বিষয়ে চারটি গভীর সংশয়

  ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ

  নির্বাচন আসলেই অবৈধ পথে ক্ষমতায় আসতে একটি শ্রেণি মাথাচাড়া দেয়: প্রধানমন্ত্রী

  নির্বাচন বানচাল সরকার-ইসির যৌথ প্রযোজনা: বিএনপি

  উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র আতঙ্কে কাঁপছে জাপান

  কলম্বিয়ায় সেনা হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১০

  তালাকের ১৫ দিন পরই বুবলিকে বিয়ে করছেন শাকিব!

  ৫৭ শিক্ষার্থীর একাডেমিক কার্যক্রম চলবে

  দ্রুত রোহিঙ্গাদের ফিরিয়ে দেয়াটা অপরিপক্ক সিদ্ধান্ত : অ্যামনেস্টি



আজকের প্রশ্ন