বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮, ০১:২২:৩১

প্রথম ‘ডেট’ হিট করতে চান?

প্রথম ‘ডেট’ হিট করতে চান?

লাইফস্টাইল ডেস্ক : প্রেমিক কিংবা ভালবাসার মানুষ টি! তার সাথে প্রথম দেখা খুবই রোমাঞ্চকর বিষয় হলেও অনেকেই নার্ভাস হয়ে পড়েন এমন সময়। আর প্রথম ডেটিং তো আরো সমস্যায় জর্জরিত। এখবার ভাবুন তো যদি এই দেখা ও ডেটীং একসাথে হয় তাহলে আপনি কতটা চিন্তায় পড়ে যাবনে?

কী করবেন আর কী করবেন না, তা ভেবেই অস্থির। কেউ বলে এটা করো, তো কেউ বলে ওটা কোরো না। হাজার লোকের হাজার রকম অভিজ্ঞতা নিয়ে আপনি পড়েছেন মহা ফাঁপড়ে। চট করে জেনে নিন ডেটিংয়ের শুরুতেই বাজিমাতের কিছু টিপস। আর থাকুন নিশ্চিন্ত।

আসুন জেনে নেই ৪টি টিপস –

১। অপেক্ষা করানো যাবে না!

মৌনতা সম্মতির লক্ষণ, একথা যেমন সত্যি তেমন উল্টোটাও হতে পারে। ডেটিংয়ের পর তাই বেশিদিন চুপ করে অপেক্ষা না করে ঝট করে জানিয়ে দিন আপনার সিদ্ধান্ত। আপনার চুপ করে থাকা আপনার পার্টনারকে ভুল মেসেজ দিতে পারে।

২। অল্প কথায় কাজের জিনিস!

ডেটিংয়ে গিয়ে খুব বেশি কথা না বলে অল্পতেই পার্টনারকে বুঝে নেওয়ার চেষ্টা করুন। নিজের পুরনো প্রেমের কথা জানান, তবে প্রাক্তনকে নিয়ে গল্পের ঝুড়ি খুলে বসবেন না। কাজের ব্যপারে কথা বলুন, কিন্তু অফিসের ইতিহাস বর্ণনা করার জন্য বরং হানিমুনের সময়টাই বেছে নিন।

৩। অন্যের সঙ্গে ফ্লার্ট নয়!

ডেটিংয়ে যাকে নিয়ে গেছেন, গোটা সময়টা তার সঙ্গে কাটান। তাঁর কাছে নিজেকে ‘হিরো’ দেখাতে গিয়ে অন্যদের সঙ্গে ফ্লার্ট করবেন না। এতে হিতে বিপরীত হতে পারে। আপনার পার্টনার আপনার মধ্যে বিশ্বাসযোগ্যতা খুঁজে পাবেন না।

৪। নিজেকে পরিষ্কার রাখুন!

নিজের ভাবনা নিয়ে খুব বেশি আবেগতাড়িত হয়ে পড়বেন না। ‘কুল’ থেকে বুঝিয়ে দিন আপনি আসলে কেমন মানুষ। দাবি না করে, জানিয়ে দিন আপনার চাহিদাগুলো। সম্পর্কের ভিত তৈরি হয় বিশ্বাস, ভালবাসা, সম্মান এগুলো থেকেই। তাই ডেটিংয়ে গিয়ে এমন কিছু করবেন না যা আপনার সম্পর্ক তৈরি হওয়ার আগেই ভিতটা নড়বড়ে করে দেয়।

এই বিভাগের আরও খবর

  স্ত্রী-দুই মেয়ে ছিল চিরঘুমে, স্বামী ঝুলছিল ফ্যানের সঙ্গে

  আ.লীগ, জামায়াত, বাম খুশি; হতাশ বিএনপি!

  রোহিঙ্গা প্রত্যাবাসনের চুক্তির বিষয়ে চারটি গভীর সংশয়

  ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ

  নির্বাচন আসলেই অবৈধ পথে ক্ষমতায় আসতে একটি শ্রেণি মাথাচাড়া দেয়: প্রধানমন্ত্রী

  নির্বাচন বানচাল সরকার-ইসির যৌথ প্রযোজনা: বিএনপি

  উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র আতঙ্কে কাঁপছে জাপান

  কলম্বিয়ায় সেনা হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১০

  তালাকের ১৫ দিন পরই বুবলিকে বিয়ে করছেন শাকিব!

  ৫৭ শিক্ষার্থীর একাডেমিক কার্যক্রম চলবে

  দ্রুত রোহিঙ্গাদের ফিরিয়ে দেয়াটা অপরিপক্ক সিদ্ধান্ত : অ্যামনেস্টি



আজকের প্রশ্ন