শনিবার, ২৩ মার্চ ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ২৬ মে, ২০১৮, ০৫:৩৯:২৪

ওয়ালটন দিচ্ছে মাত্র ৭৩০ টাকায় দেশে তৈরি ফোন

ওয়ালটন দিচ্ছে মাত্র ৭৩০ টাকায় দেশে তৈরি ফোন

ঢাকা : দেশে তৈরি আরেকটি ফিচার ফোন বাজারে ছাড়লো ওয়ালটন। ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত এই ফিচার ফোনের মডেল ‘ওলভিও এলসিক্স’। আকর্ষণীয় ডিজাইনের ছোট আকারের ফোনটি অত্যন্ত সুদৃশ্য। শনিবার (২৬ মে) থেকে দেশের সব ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড এবং রিটেইল আউটলেটে ফোনটি পাওয়া যাচ্ছে। এটি মিলছে বেশ কয়েকটি ভিন্ন রঙে। ফোনটির দাম মাত্র ৭৩০ টাকা।

ওয়ালটনের সেল্যুলার ফোন বিপণন বিভাগের প্রধান আসিফুর রহমান খান বলেন, অফিশিয়াল কিংবা ব্যক্তিগত কাজে প্রতিদিন অসংখ্য ভয়েস কল করতে হয়। ভয়েস কলের জন্য দেশের বেশিরভাগ মানুষ এখনো ফিচার বা বেসিক ফোন ব্যবহার করে থাকেন। সবার ক্রয়ক্ষমতার কথা বিবেচনায় রেখে সাশ্রয়ী মূল্যের এই ফিচার ফোনটি বাজারে ছাড়া হয়েছে। যা গ্রাহককে দেবে প্রয়োজনীয় ব্যাটারি ব্যাকআপ, এলইডি টর্চ লাইট, গান কিংবা রেডিও শোনা, ফেসবুক ও ইন্টারনেট ব্রাউজিংসহ বেশ কিছু বিশেষ সুবিধা।

তিনি জানান, ‘ওলভিও এলসিক্স’ দেশে তৈরি দ্বিতীয় ফিচার ফোন। এটি তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়। এই ফোনে ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। ফোন কেনার ৩০ দিনের মধ্যে যেকোনো ধরনের ত্রুটিতে এটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এছাড়াও, ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘন্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। তাছাড়া, এক বছরের রেগুলার ওয়ারেন্টি তো থাকছেই।

ওয়ালটন সূত্রে জানা গেছে, ডুয়াল সিমের ফোনটিতে ব্যবহৃত হয়েছে ১.৭৭ ইঞ্চির উজ্জ্বল রেজ্যুলেশনের পর্দা। গ্রাহকের পছন্দমতো গান, ছবি বা ভিডিও সংরক্ষণে ফোনটি ১৬ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট করবে।

নতুন এই ফোনে ব্যবহৃত হয়েছে ৮০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। যা দেবে প্রয়োজনীয় পাওয়ার ব্যাকআপ। জিপিআরএস সমৃদ্ধ ফোনটিতে রয়েছে বিল্ট-ইন ফেসবুক। ছবি, ভিডিও বা ফাইল আদান-প্রদানের জন্য আছে ব্লুটুথ। কল বা মেসেজ নোটিফিকেশনে ব্যবহার করা যাবে কি-প্যাড ও টর্চলাইট। বিরক্তিকর ও অনাকাক্সিক্ষত নাম্বার থেকে কল আসা বন্ধ করতে রয়েছে ব্ল্যাকলিস্ট।

গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় নাম্বার সহজেই খুঁজে পেতে আছে হোয়াইট লিস্টের সুবিধা। রাতের আঁধারে নিরাপদে চলার জন্য রয়েছে উজ্জ্বল আলোর এলইডি টর্চ।

ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে ডিজিটাল ক্যামেরা, এমপিথ্রি, এমপি ফোর ও থ্রিজিপি প্লেয়ার। রয়েছে রেকর্ডিংসহ এফএম রেডিও, সাউন্ড ও ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা।

এই বিভাগের আরও খবর

  ওআইসির সভায় সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যের আহ্বান বাংলাদেশের

  ৩ দিনের কর্মসূচি ঘোষণা জাতীয় ঐক্যফ্রন্টের

  আন্দোলন আসবে, খালেদা জিয়া মুক্ত হবে: আমির খসরু

  গণধর্ষণকারী দুই আসামি আবাসিক হোটেল থেকে আপত্তিকর অবস্থায় গ্রেফতার

  ৬০ সরকারি কর্মকর্তার মুক্তিযোদ্ধা সনদ বাতিল

  বিএনপির কেউ কাউকে বিশ্বাস করে না: তোফায়েল

  ‘অলিখিত বাকশাল’ বেশিদিন টিকবে না: মঈন খান

  সিলেট সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে বাংলাদেশি নিহত

  ডাকসু ভিপি হিসেবে দায়িত্ব গ্রহণের আনুষ্ঠানিক ঘোষণা নুরের

  পাকিস্তানে আল্লামা তাকি উসমানীর গাড়িবহরে হামলা, নিহত ২

  বাস-মাহেন্দ্রের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫



আজকের প্রশ্ন