মঙ্গলবার, ১৯ জুন ,২০১৮

Bangla Version
SHARE

মঙ্গলবার, ২৯ মে, ২০১৮, ০৭:৪৭:২১

চাহিদার শীর্ষে ওয়ালটনের এলইডি ও স্মার্ট টিভি

চাহিদার শীর্ষে ওয়ালটনের এলইডি ও স্মার্ট টিভি

ঢাকা : আসছে রোজার ঈদ। কয়েকদিন পর শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। ঈদ এবং বিশ্বকাপ উপলক্ষে জমে উঠেছে দেশের টেলিভিশন বাজার। সারা দেশে ব্যাপক বিক্রি হচ্ছে টেলিভিশন। বিশেষ করে, দেশীয় ব্র্যান্ড ওয়ালটন টেলিভিশনের বিক্রি বেড়েছে উল্লেখযোগ্য হারে। বাজারে সাশ্রয়ী মূল্যে বৈচিত্র্যময় ডিজাইন ও কালারের আন্তর্জাতিক মানসম্পন্ন টেলিভিন নিয়ে আসায় গ্রাহক চাহিদার শীর্ষে রয়েছে ওয়ালটন টিভি।

ওয়ালটন টেলিভিশনে রয়েছে ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি, দুই বছরের স্পেয়ার পার্টস ওয়ারেন্টি ও পাঁচ বছরের ফ্রি সার্ভিসের সুবিধা। দ্রুত বিক্রয়োত্তর সেবার জন্য ওয়ালটনের আইএসও স্ট্যান্ডার্ড সার্ভিস সেন্টার রয়েছে সারা দেশেই।

সূত্রমতে, ঈদুল ফিতর ও ফুটবল বিশ্বকাপকে ঘিরে রমজান মাসে ১ লাখেরও বেশি টেলিভিশন বিক্রির টার্গেট নিয়েছে ওয়ালটন। এ লক্ষ্যমাত্রা পূরণে সকল শ্রেণি, পেশা ও আয়ের গ্রাহকদের জন্য শতাধিক মডেলের টেলিভিশন বাজারে ছেড়েছে তারা। এর মধ্যে রয়েছে ফোর-কে, অ্যান্ড্রয়েড স্মার্ট, ফুল এইচডি, এইচডি ও এলইডি টেলিভিশন। বৈচিত্র্য এনেছে কালার ও ডিজাইনে। টিভির মডেলভেদে ৫ হাজার টাকা পর্যন্ত দাম কমিয়েছে দেশীয় প্রতিষ্ঠানটি।

বিশ্বকাপ ফুটবল উপলক্ষে ওয়ালটন টিভি কিনে রেজিস্ট্রেশন করতেই ক্রেতারা পাচ্ছেন আমেরিকা, রাশিয়া ভ্রমণের সুযোগ কিংবা ফ্রিজ, টিভি ও এসি সম্পূর্ণ ফ্রি। তবে এসব সুযোগ না পেলে মিলছে ২ হাজার টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক।

বিক্রেতারা জানান, বিশ্বকাপ ফুটবলকে ঘিরে রমজানের শুরু থেকেই ওয়ালটন টেলিভিশনের বিক্রি বেড়েছে ব্যাপক। গ্রাহক চাহিদার শীর্ষে রয়েছে দেশীয় ব্র্যান্ডটির ৪৯ ও ৫৫ ইঞ্চির বড় পর্দার টেলিভিশনের পাশাপাশি ৩২, ৩৯ ও ৪৩ ইঞ্চির অ্যান্ড্রয়েড স্মার্ট টেলিভিশন। একদিকে টিভির গুণগতমান অনেক উন্নত, অন্যদিকে দামেও সাশ্রয়ী। পাশাপাশি বৈচিত্র্যময় ডিজাইন ও কালার। এই বিশেষ দিকগুলোর কারণেই স্থানীয় বাজারে টেলিভিশন বিক্রির শীর্ষে রয়েছে ওয়ালটন।

ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভি ডিরেক্টর উদয় হাকিম জানান, বাংলাদেশের বাজারে টিভি বিক্রিতে শীর্ষে রয়েছে ওয়ালটন। বিশ্বকাপ ফুটবল উপলক্ষে চলতি বছর ১২ লাখের মতো টিভি বিক্রি হবে বলে ধারণা করা হচ্ছে। মোট চাহিদার অর্ধেকেরও বেশি ওয়ালটনই ব্র্যান্ডের টিভি বিক্রি হবে বলে আমরা আশাবাদী।

বিশ্বকাপ ফুটবলকে ঘিরে প্রস্তুতি সম্পর্কে ওয়ালটন টেলিভিশন বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তফা নাহিদ হোসেন বলেন, বিশ্বকাপ ফুটবল উপলক্ষে কয়েক মাস আগে থেকেই ব্যাপক প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। এরইমধ্যে মডেলভেদে টিভির দাম কমানো হয়েছে ৫ হাজার টাকা পর্যন্ত। ফুটবলপ্রেমীদের বড় পর্দায় খেলা দেখার সুবিধা দিতে ওয়ালটনের ৪৯ ও ৫৫ ইঞ্চি টিভির দাম কমিয়ে আনা হয়েছে যথাক্রমে ৫৪ হাজার ৯০০ ও ৬৪ হাজার ৯০০ টাকায়। এছাড়া ৩৯ হাজার ৯০০ টাকায় ৪৩ ইঞ্চি এবং ১৯ হাজার ৯৯০ টাকায় ৩২ ইঞ্চি এলইডি টিভি দিচ্ছে ওয়ালটন।

নাহিদ হোসেন জানান, বিশ্বকাপ ফুটবল উপলক্ষে স্থানীয় বাজারে স্মার্ট টিভি গ্রাহকদের জন্য বিশেষ চমক নিয়ে এসেছে ওয়ালটন। স্মার্ট টিভির লেটেস্ট অপারেটিং সিস্টেম ‘অ্যান্ড্রয়েড ৭’যুক্ত ৩২, ৩৯ ও ৪৩ ইঞ্চি স্মার্ট টিভি যথাক্রমে ২৫ হাজার ৯৯০ টাকা, ৩৯ হাজার ৯০০ টাকা ও ৪৪ হাজার ৯০০ টাকায় দিচ্ছে ওয়ালটন। ই-শেয়ার অ্যাপ ব্যবহার করে গ্রাহক স্মার্টফোনেই পরিচালনা করতে পারবেন ওয়ালটনের এসব টিভি। এছাড়া মোবাইল থেকে টিভিতে ইমেজ, ভিডিও ও গেমস মিররিং করার সুবিধা তো থাকছেই।

জানা গেছে, দেশেই তৈরি ‘মেড ইন বাংলাদেশ’খ্যাত ওয়ালটন টিভি এশিয়া, মধ্যপ্রাচ্য, আফ্রিকাসহ বিশ্বের বিভিন্ন দেশেও রপ্তানি হচ্ছে। গুণে ও মানে সেরা হওয়ায় বাড়ছে রপ্তানির পরিমাণ। প্রতিনিয়ত সম্প্রসারিত হচ্ছে রপ্তানি বাজার।



আজকের প্রশ্ন