শনিবার, ২০ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১১ জুন, ২০১৮, ০৩:১৬:২২

জাপাকে অর্থমন্ত্রীর হুঁশিয়ারি

জাপাকে অর্থমন্ত্রীর হুঁশিয়ারি

ঢাকা : কখনো জাতীয় পার্টির (জাপা) সদস্য বা মন্ত্রী ছিলেন না উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন,   তিনি ছিলেন এইচ এম এরশাদের সামরিক সরকারের মন্ত্রী। জাপার সদস্যরা ভবিষ্যতে তাকে জাপার সাবেক মন্ত্রী বললে তিনি যথাযথ ব্যবস্থা নেবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

আজ সোমবার জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর সমাপনী আলোচনায় অর্থমন্ত্রী এ কথা বলেন। এর আগে জাপার সদস্য সেলিম উদ্দিন তার বক্তব্যে মুহিতকে জাতীয় পার্টির সাবেক মন্ত্রী হিসেবে উল্লেখ করেন।

এতে ক্ষোভ প্রকাশ করেন অর্থমন্ত্রী, ‘আমি কোনোদিন জাতীয় পার্টির সদস্য ছিলাম না, মন্ত্রীও ছিলাম না। জেনারেল এরশাদের সামরিক সরকারের মন্ত্রী ছিলাম। জাতীয় পার্টির তখন জন্মও হয়নি। আশা করি তারা মনে রাখবেন’।

সোমবার অর্থমন্ত্রীর বক্তব্যের পর সম্পূরক বাজেটের বিভিন্ন মঞ্জুরি দাবি এবং এর উপর আনা ছাঁটাই প্রস্তাবের আলোচনায় জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য কাজী ফিরোজ রশীদ প্রসঙ্গটি আবার তোলেন।

তিনি বলেন, “জাতীয় পার্টির বহু পূর্বেই জেনারেল এরশাদের সামরিক সরকারের অর্থমন্ত্রী হিসেবে বাজেট দিয়েছেন। আমরা এটা রেকর্ডে রাখতে চাই, তিনি (মুহিত) আমাদের জাতীয় পার্টির কখনোই সদস্য ছিলেন না।

‘আরও আশ্বস্ত করতে চাই আপনার মতো একজন জ্ঞানী-গুনী মানুষকে ভবিষ্যতে জাতীয় পার্টি কখনোই স্থান দেবেন না। এর জন্য আপনাকে আদালতে যেতে হবে না’।

অন্যদিকে সেলিম উদ্দিন বলেন, ‘অর্থমন্ত্রী যেভাবে ধমকিয়েছেন… সহকর্মী হিসেবে এভাবে ধমকানোর সুযোগ নেই।



আজকের প্রশ্ন