সোমবার, ২৩ জুলাই ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮, ০৮:১৯:০০

ফ্রান্সের কাছে পাত্তা পাবে ক্রোয়েশিয়া?

ফ্রান্সের কাছে পাত্তা পাবে ক্রোয়েশিয়া?

ঢাক: রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ২-১ গোলে জিতে প্রথমবারের মতো আসরের ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। এই জয়ে আনন্দে আত্মহারা দলটির সমর্থকরা।

অন্যদিকে, অল-ইউরোপিয়ান সেমিফাইনালে ফ্রান্স পায় উড়তে থাকা বেলজিয়ামকে। বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়ার বীরত্বে পেরে উঠছিল না ফরাসিরা। তবে বিরতির পর স্যামুয়েল উমতিতির একমাত্র গোল গড়ে দেয় পার্থক্য। ওই গোলে ১৯৯৮ ও ২০০৬ পর প্রথমবার বিশ্বকাপ ফাইনালে উঠে ফ্রান্স।

তবে ক্রোয়েশিয়া ফাইনালে ফ্রান্সের কাছে পাত্তা পাবে না বলে মত অনেকের। তাদের মতে এবারের বিশ্বকাপ জিতবে ফ্রান্স। এখন সময়ই বলতে পারবে বাকিটা।

অপরদিকে ক্রোয়েশিয়া কোচ গ্লাটকো ডালিচ জানিয়েছেন, তার দল ক্রোয়েশিয়া ফাইনালে ফ্রান্সের মোকাবেলা করার জন্য প্রস্তুত।

ডালিচ বলেন, ‘যে দল ফাইনালে উঠেছে তাদের মধ্যে কোন দুর্বলতা নেই। ফ্রান্সের দারুণ কিছু খেলোয়াড় নিয়ে দুর্দান্ত এক দল আছে। তবে আমরা ফ্রান্স নিয়ে আরও একদিন পর থেকে কথা বলতে বেশি আগ্রহী। আমরা ধাপে ধাপে সামনে এগুতে চাই। আমার তো মনে হয়, সামনে আমরাই উৎযাপন করতে যাচ্ছি। আর আমাদের পুরো দল সেটার জন্য প্রস্তুতি নিচ্ছে।’

ফ্রান্সের বিপক্ষে ফাইনালের ম্যাচটা দারুণ হবে বলেও মনে করেন ডালিচ। ফাইনালের মতোই এক ম্যাচ হবে উল্লেখ করে ডালিচ বলেন, ‘আমি নিশ্চিত সবাই ফাইনালের এই ম্যাচ দেখে উপভোগ করবেন। ফ্রান্স দলের প্রতি আমার অগাধ সম্মান আছে। আমি সেই সম্মান রেখেই বলছি, আমরা ফ্রান্সের বিপক্ষে ফাইনাল ম্যাচ খেলার জন্য প্রস্তুত। আরও একটি কঠিন পরীক্ষার সামনে আমরা পড়তে যাচ্ছি। তবে অবশ্যই আমাদের দল দারুণ এক ম্যাচ খেলতেই নামবে।’

আগামী ১৫ জুন বাংলাদেশ সময় রাত ৯টায় রাশিয়ার লুঝনিকি স্টেডিয়ামে ফাইনালের শিরোপা উচিয়ে ধরার লড়াইয়ে মুখোমুখি হবে ফ্রান্স-ক্রোয়েশিয়া। তার আগে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ১৪ জুন মুখোমুখি হবে বেলজিয়াম এবং ইংল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় গ্রুপ পর্বে মুখোমুখি হওয়া দুই দল আবারও মাঠে নামবে।

এই বিভাগের আরও খবর



আজকের প্রশ্ন