বুধবার, ২১ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ০৮ মে, ২০১৯, ০৭:৩২:২৭

মোবাইল নাম্বার দিয়ে যেভাবে পরিচয় জানবেন

মোবাইল নাম্বার দিয়ে যেভাবে পরিচয় জানবেন

ঢাকা : মোবাইর নাম্বার দিয়ে পরিচয় বের করুন খুব সহজেই। এ জন্য গুগল প্লে স্টোরে রয়েছে কিছু মোবাইল ট্রাকিং অ্যাপ। এছাড়াও রয়েছে কিছু ওয়েবসাইট। এই অ্যাপ এবং সাইটগুলো মোবাইল নাম্বারটি ট্র্যাক করে সেটি কার নাম্বার তা জানিয়ে দিতে পারে।

১. TRUECALLER - এই অ্যাপটি মোবাইল ট্রাকিং অ্যাপ এর মধ্যে সবচেয়ে জনপ্রিয়। গুগল প্লে স্টোরে এই অ্যাপটি পাওয়া যাচ্ছে। অ্যাপটি মোবাইলে ফোন আসার সঙ্গে সঙ্গেই নোটিফিকেশনের মাধ্যমে আপনাকে জানিয়ে দেবে সেটি কার নাম্বার, যদি সেই নাম্বারটা আপনার ফোনে সেভ করা না থাকে। অ্যাপটি মোবাইল অথবা ওয়াইফাই নেটওয়ার্ক এর মাধ্যমে ট্র্যাক করে। তাই আপনাকে সব সময় মোবাইলে ইন্টারনেট সংযোগ রাখতে হবে।

২. WhosCall - ট্রুকলার এর বিকল্প অ্যাপের মধ্যে এটি সবচেয়ে জনপ্রিয়। অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যায়। এটির কার্যকারিতা ট্রুকলার এর মতোই। ২০১৯ সালে এই অ্যাপটি বাজারে আসে। এখনো পর্যন্ত প্রায় ৭০ মিলিয়ন ডাউনলোড হয়েছে। এই অ্যাপটির সবচেয়ে বড় বিশেষত্ব হল এটি ভুয়া কলকে ব্লক করে দিতে পারে।

৩. Find and Trace - এটি একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইট যে কোন নাম্বারের তথ্য বের করে দিতে পারে। শুধুমাত্র নাম্বার নয় অজানা গাড়ির নাম্বার, অজানা ল্যান্ডলাইনের নাম্বার, অজানা পিনকোড, এসটিডি ,আইএসডি কোড ইত্যাদিও খুঁজে বের করতে পারে। সাইটটিতে ঢুকে আপনার সেই মোবাইল নাম্বারটি প্রবেশ করিয়ে সার্চ বাটনে ক্লিক করতে হবে। তাহলেই আপনি সেই মোবাইলের অনেক তথ্যই পেয়ে যাবেন। তবে এই ওয়েবসাইটটিতে আপনি কলারের নাম সব সময় খুঁজে নাও পেতে পারেন।

এই বিভাগের আরও খবর

  ৩ হাজার টাকার স্টেথিসকোপের দাম ১ লাখ ১২ হাজার, হতবাক আদালত

  ইতালির প্রধানমন্ত্রী গুইসেপের পদত্যাগ

  সীমান্তে পাকবাহিনীর গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত

  কুষ্টিয়ায় প্রকাশ্যে যুবককে পিটিয়ে হত্যা

  ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি ১৫৭২ রোগী

  ছেলেধরা গুজবে আবারও মানসিক ভারসাম্যহীন নারীকে গণপিটুনি

  ‘বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার বিষয়ে হাল ছাড়েনি সরকার’

  কাশ্মীরে যুবকদের তুলে নিচ্ছে ভারতীয় বাহিনী, টার্গেটে জামায়াত

  ‘এক প্রকল্পে টাকা নষ্টের পর প্রকৌশলী অন্য প্রকল্পে কিভাবে থাকে’

  খালেদা জিয়ার জামিনের মেয়াদ এক বছর বৃদ্ধি

  সরকার এখন ‘ফর দ্যা লুটেরাজ অফ দ্যা লুটেরাজ, বাই দ্যা লুটেরাজ’: ফখরুল



আজকের প্রশ্ন