সোমবার, ২৬ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ০৮ মে, ২০১৯, ০৭:৪৯:১৯

১৫ মণ পচা খেজুর জব্দ, ভ্রাম্যমাণ আদালত ঘেরাও

১৫ মণ পচা খেজুর জব্দ, ভ্রাম্যমাণ আদালত ঘেরাও

সুনামগঞ্জ : সুনামগঞ্জে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ১৫ মণ পচা খেজুর জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভ্রাম্যমাণ আদালত ঘেরাও করে অবরুদ্ধ করেন ব্যবসায়ীরা।

বুধবার বিকেলে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্রের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় সুনামগঞ্জের আলফাত স্কয়ার রোড এলাকার ফল বিক্রেতা ও খেজুর বিক্রেতাদের কাছ থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও পচা খেজুর জব্দ করা হয়। সেই সঙ্গে দুইজন খেজুর বিক্রেতাকে জরিমানা করা হয়।

১৫ মণ পচা খেজুর জব্দের পর রাস্তা অবরোধ করে প্রায় ৪০ মিনিট সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্রকে অবরুদ্ধ করে রাখেন ব্যবসয়ীরা। বিক্রেতারা জব্দকৃত খেজুরের গাড়ি অবরোধ করে মিছিল করেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে খেজুর বিক্রেতা ফয়েজ উদ্দিন বলেন, আমাদের খেজুরগুলোর মেয়াদ রয়েছে। তারা আমাদের খেজুরগুলো অবৈধভাবে নিয়ে গেলেন। খেজুরগুলো নিয়ে যাওয়ায় আমাদের ব্যবসা বন্ধ করে দিতে হবে।

আরেক বিক্রেতা রাজিব রায় বলেন, আমাদের দুইদিনে ৫ থেকে ১০ লাখ টাকার খেজুর তারা জব্দ করে নিয়ে গেছেন। আমাদের সব খেজুরের মেয়াদ রয়েছে। কিন্তু ম্যাজিস্ট্রেট কেন আমাদের খেজুরগুলো জব্দ করলেন জানি না।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্র বলেন, মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ১৫ মণ পচা খেজুর জব্দ করা হয়েছে। খেজুরের গায়ে শুধু মেয়াদ থাকলে হবে না সেখানে বিএসটিআইয়ের অনুমোদনের প্রয়োজন আছে। আমরা এগুলো জব্দ করে পরীক্ষা-নিরীক্ষা জন্য পাঠিয়ে দেব।

জেলা প্রশাসক মো. সফিউল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে রমজানে কেউ মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ও পচা খাবার বিক্রি করতে পারবে না। আমরা আমাদের অভিযান অব্যাহত থাকবে। সুনামগঞ্জে কোনো রকমের অবৈধ ব্যবসা পরিচালনা হবে না।

এই বিভাগের আরও খবর

  সময়মত মশার ওষুধ না কেনার দায় সরকার এড়াতে পারে না: হাইকোর্ট

  ডিসির সঙ্গে অপকর্মে লিপ্ত সেই সাধনাকে পাওয়া গেছে

  নুসরাতের ঘটনায় মাদরাসা কমিটির অবহেলা পায়নি তদন্ত কমিটি

  রোহিঙ্গা সংকটের ২ বছর: অভ্যন্তরীণ দ্বন্দ্বে খুন ৪৪, ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩২

  ‘মুসলমানদের রক্ষার যুদ্ধে পাকিস্তানের প্রত্যেক সেনা অংশ নেবে’

  ‘ঘরের লোক’ থেকেও সাবধান থাকুন: প্রধানমন্ত্রীকে ইনু

  পুলিশের গুলিতে হংকং বিক্ষোভ তুঙ্গে

  নিজ রক্ষার জন্যই একসঙ্গে ৩ দেশে হামলা ইসরায়েলের

  সুদানে ভয়াবহ বন্যা: ৬২ জনের প্রাণহানি

  স্বাধীনতার ডাক দিয়ে ৫ দফা কর্মসূচি ঘোষণা কাশ্মীরের

  ডেঙ্গুতে শরীয়তপুরে কলেজশিক্ষার্থীর মৃত্যু



আজকের প্রশ্ন