বুধবার, ২১ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ১১ মে, ২০১৯, ০৩:৪২:৩২

যেভাবে সুরক্ষিত থাকবে আপনার শখের আইফোন!

যেভাবে সুরক্ষিত থাকবে আপনার শখের আইফোন!

ঢাকা : শখের স্মার্টফোন হাত থেকে পড়ে গেলেই শেষ! এরকম ভয় প্রায়ই কাজ করে আমাদের মাঝে। আর এরকম অপ্রত্যাশিত দুর্ঘটনা এড়াতে অনেকেই ফোনের নিরাপত্তার স্বার্থে বিভিন্ন ক্যাসিং, প্রোটেক্টর, ৩৬০ডিগ্রি কভার আরো কত কিছুই না ব্যবহার করে থাকেন।

বে এবার প্রোটেক্টর গ্লাস তৈরি কোম্পানি কর্নিং গ্লাস জানায়, অ্যাপেল ব্যবহারকারীদের জন্য থাকছে সুখবর। কর্নিং বলছে অ্যাপেলের আসন্ন আইফোনকে সুরিক্ষিত রাখতে এবং অপ্রত্যাশিতভাবে পড়ে ভেঙ্গে যাওয়া থেকেও সুরক্ষিত রাখবে ‘কর্নিং গ্লাস-৬’।

যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে কর্নিং রিসার্চ সেন্টারের মার্কেটিং স্পেশালিস্ট ডেভ ইয়াং বলেন, কর্নিং গ্লাস-৬ ব্যবহারে আইফোনের পুরুত্ব হয়তো কিছুটা বেড়ে যেতে পারে তবে এতে করে হাত থেকে পড়ে ফোন ভেঙে যাওয়ার ভয় থাকবে না।

ইয়াং আরও বলেন, ‘যেমনটা আমরা জানি, আইফোন প্রতি বছর তাদের পণ্যে কিছুটা হলেও পুরুত্ব কমিয়ে নিয়ে আসার চেষ্টা করে সেক্ষেত্রে কর্নিং গ্লাস ব্যবহারে ফোনের পুরুত্বে খুব একটা প্রভাব পড়বে না।’

সংবাদ সম্মেলন চলাকালীন কর্নিং কোম্পানির পক্ষ থেকে সাংবাদিকদের উদ্দেশে বলা হয়, ছোট্ট কোন ধাতব দিয়ে ফোনের ডিসপ্লেতে আঘাত করার জন্য এবং তা যে সহজেই ভঙ্গুর তা দেখানো হয়। কিন্তু ১ মিলিমিটার পুরুত্বের কর্নিং গ্লাস-৬ ব্যবহার করলে ফোনটি সম্পূর্ণ সুরক্ষিত থাকবে বলে দাবি প্রতিষ্ঠানটির।

সেই সঙ্গে এই গ্লাস লাগানো অবস্থায় ২ মিটার উপর থেকে পড়ে গেলেও ভেঙ্গে যাওয়ার ভয় থাকবে না বলে জানায় কর্নিং গ্লাস।

প্রতিষ্ঠানটি দাবি করছে, বিশ্বব্যাপী ছয়’শ কোটিরও বেশি ডিভাইসের সুরক্ষায় কর্নিং গ্লাস ব্যবহার হচ্ছে এবং অ্যাপেলের প্রথম আইফোন থেকে শুরু করে বর্তমান পর্যন্ত সব আইফোনেই কর্নিং গ্লাস ব্যবহার করছে।

এছাড়াও কর্নিং গ্লাস তাদের গ্লাসের মানের উন্নয়ন কাজসহ গ্লাসের পুরত্ব কমিয়ে আনতে কাজ করছে। আর এই কর্নিং গ্লাস পানি, আগুন এবং আঁচড় থেকে সুরক্ষিত রাখবে আপানার শখের আইফোনকে।

সূত্র: গ্যাজেটস নাও।

এই বিভাগের আরও খবর

  ৩ হাজার টাকার স্টেথিসকোপের দাম ১ লাখ ১২ হাজার, হতবাক আদালত

  ইতালির প্রধানমন্ত্রী গুইসেপের পদত্যাগ

  সীমান্তে পাকবাহিনীর গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত

  কুষ্টিয়ায় প্রকাশ্যে যুবককে পিটিয়ে হত্যা

  ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি ১৫৭২ রোগী

  ছেলেধরা গুজবে আবারও মানসিক ভারসাম্যহীন নারীকে গণপিটুনি

  ‘বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার বিষয়ে হাল ছাড়েনি সরকার’

  কাশ্মীরে যুবকদের তুলে নিচ্ছে ভারতীয় বাহিনী, টার্গেটে জামায়াত

  ‘এক প্রকল্পে টাকা নষ্টের পর প্রকৌশলী অন্য প্রকল্পে কিভাবে থাকে’

  খালেদা জিয়ার জামিনের মেয়াদ এক বছর বৃদ্ধি

  সরকার এখন ‘ফর দ্যা লুটেরাজ অফ দ্যা লুটেরাজ, বাই দ্যা লুটেরাজ’: ফখরুল



আজকের প্রশ্ন