রবিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ২০ মে, ২০১৯, ০৭:১৬:৩০

এসএ টিভির সিওওসহ চার জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

এসএ টিভির সিওওসহ চার জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ঢাকা : বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ পরিকল্পনা সম্পাদক টিপু মুন্সির বিরুদ্ধে মানহানিকর খবর প্রকাশ করার অভিযোগে দায়ের করা মামলায় এসএ টিভির সিওও সৈয়দ সালাহউদ্দিন জাকীসহ চার জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার (২০ মে) দুপুরে রংপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আরিফা ইয়াসমিন মুক্তা এ আদেশ দেন।

মামলার বাকি তিন আসামি হলেন- এসএ টিভির চীফ রিপোর্টার বাদশা, স্টাফ রিপোর্টার সোহেল ও ফেসবুক আইডির একাউন্ট হোল্ডার সালাহ উদ্দিন তালুকদার।

মামলা দায়ের ও গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী হারুনর রশীদের আইনজীবী ফিরোজ কবীর চৌধুরী।

মামলা সূত্রে জানা গেছে, রংপুর নগরীর মনোহর চওড়া পাড়া গ্রামের যুবলীগ কর্মী হারুনুর রশীদ বাদী হয়ে দায়ের করা মামলায় অভিযোগ করেছেন- একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৎ যোগ্য ও নিষ্টাবান সংসদ সদস্যদের মধ্য থেকে মন্ত্রী পরিষদ গঠন করেন। তারা অত্যন্ত দক্ষ্যতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। আসামিরা মন্ত্রী পরিষদের সদস্যদের সুনাম ক্ষুন্ন করার জন্য রাষ্ট্রবিরোধী গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে এসএ টেলিভিশনে জনৈক জহির মিয়াকে প্ররোচিত করে তার একটি উদ্দেশ্যমূলক ও মনগড়া সাক্ষাৎকার ধারণ করে তা সুকৌশলে জনৈক সালাহ উদ্দিন তালুকদারের ফেসবুক পেজে প্রচার করেন।

অভিযোগ করা হয়, ওই সাক্ষাৎকারটি এস এ টিভির ক্যামেরায় স্টাফ রিপোর্টার সোহেল কর্তৃক ঢাকা বিমান বন্দর রেলওয়ে ষ্টেশনে ধারণ করা হয়। আসামি এসএ টিভির স্টাফ রিপোর্টার ফেসবুক পেজে দেয়া ভিডিওতে তার উপস্থাপনা ও বর্ণনায় মানহানিকর মিথ্যা অভিযোগ উত্থাপন করে প্রচার করেন। সেখানে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সির নাম উল্লেখ করে ৪০ বিঘা সম্পত্তি জবর দখল করে ভোগ করছে বলে উল্লেখ করা ছাড়াও আরও বেশ কিছু আপত্তিকর মানহানিকর বক্তব্য প্রচার করেছে।

ফেসবুকে আপলোড করা ওই ভিডিও ৭ লাখ ৬৫ হাজার ভিউয়ার দেখেছে এবং শেয়ার ১৭ হাজারের বেশি বার। এমন মিথ্যা মানহানিকর খবর প্রকাশের মাধ্যমে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সিকে হেয় প্রতিপন্ন করা হয়েছে বলে অভিযোগ করে এক’শ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা দায়ের করেন।

মামলার বাদীর জবানবন্দি গ্রহন শেষে সোমবার বিজ্ঞ বিচারক ৪ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন। মামলার পরবর্তী তারিখ ২২ জুলাই নির্ধারণ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

  গার্মেন্টসের ভিসায় এসে ক্যাসিনো ক্লাব পরিচালনা করতেন ১৩ নেপালী

  ‘প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে সোচ্চারের ইঙ্গিত দিলেও নেতারা আঁচ করতে পারেননি’

  ফুটপাত দখলমুক্ত করার অভিযান শুরু

  অনিয়ম-দুর্নীতি রোধে ব্যর্থতায় সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল

  ধরা পড়া সবাই একসময় যুবদল-বিএনপি করতো: এইচ টি ইমাম

  চাঁদাবাজির অভিযোগে মহিলা আ.লীগ নেত্রী বহিষ্কার

  বিচারবিভাগীয় কর্মকর্তাদের ফেসবুক ব্যবহারে নির্দেশনা

  প্রকল্প বাস্তবায়নে টাইমলাইন মানা উচিত:এলজিআরডি মন্ত্রী

  তিস্তার পানি বন্টন আলোচনায় দিল্লিতে থাকছেন না মমতা

  তারেক রহমান বড় অজগর সাপ: তথ্যমন্ত্রী

  ক্যাসিনো ব্যবসা করতে দেব না: স্বরাষ্ট্রমন্ত্রী



আজকের প্রশ্ন