মঙ্গলবার, ২৫ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯, ১১:৫৯:১৭

ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরুতে উত্থান-পতন থাকলেও ৩০ মিনিট পর ক্রয় প্রেসারে বাড়তে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৫ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর সাড়ে ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৬১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২১৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৭১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫১টির, দর কমেছে ১০৮টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫৯টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৪৫ কোটি ৮০ লাখ ৬৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসইর ব্রড ইনডেক্স ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৩৬২  পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করে ১২১৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৭০ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১১৪ কোটি ৬৪ লাখ ১০ হাজার টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৯০২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬০টির, দর কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৩ কোটি ৭৯ লাখ ৪৬ টাকা।

এই বিভাগের আরও খবর

  আড়ং-ইগলু-মিল্কভিটাসহ ৭ দুধে ক্ষতিকর এন্টিবায়োটিক

  ইভিএমে সুষ্ঠু নির্বাচন সম্ভব বগুড়া উপনির্বাচনে প্রমাণিত

  রূপায়ণ চেয়ারম্যানসহ ২৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

  মার্কিন নিষেধাজ্ঞা হাস্যকর, বললেন রুহানি

  সরকারি চাকরিতে বাধ্যতামূলক হচ্ছে ডোপটেস্ট: স্বরাষ্ট্রমন্ত্রী

  পুরনো সেতু দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর

  নয়াপল্টনে ছাত্রদলের দুপক্ষে মারামারি-ভাঙচুর, আহত ১০

  শান্তি নয়, এটি ট্রাম্পের শয়তানি পরিকল্পনা: ফিলিস্তিন

  নব্য জেএমবি সন্দেহে ভারতে ‘৩ বাংলাদেশি’সহ গ্রেফতার ৪

  প্রসূতি মায়ের প্রয়োজন ছাড়া সিজার বন্ধে হাইকোর্টে রিট

  আজও নয়াপল্টনে বিক্ষুব্ধদের অবস্থান, চরম উত্তেজনা



আজকের প্রশ্ন