বুধবার, ১৭ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ২৩ জুন, ২০১৯, ০৩:৪৪:৫৯

আজও সূচকের সাথে কমেছে লেনদেন

আজও সূচকের সাথে কমেছে লেনদেন

ঢাকা : পতনের ধারাবাহিকতায় আজ রবিবারও পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারে লেনদেন। সাথে কমেছে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর। এবং আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণও কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৮৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৩১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৮৯৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৩৮ কোটি ২০ লাখ ১৫ হাজার টাকার। যা গত গত কার্যদিবস থেকে ১০৭ কোটি টাকা কম। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৪৪৫ কোটি ৬৭ লাখ ৭ হাজার টাকা।

আজ ডিএসইতে ৩৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৫ শতাংশ বা ৮৮ টির, কমেছে ৬৩ শতাংশ বা ২২১টির এবং অপরিবর্তিত রয়েছে ১২ শতাংশ বা ৪০টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৫০৯ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ১৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।



আজকের প্রশ্ন