বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ২৬ জুন, ২০১৯, ০১:৪৬:১২

নিহতরা পাবে এক লাখ, আহতরা ১০ হাজার: রেলমন্ত্রী

নিহতরা পাবে এক লাখ, আহতরা ১০ হাজার: রেলমন্ত্রী

সিলেট : মৌলভীবাজারের কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনায় হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়া হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেন, নিহতদের পরিবারকে দেয়া হবে ১ লাখ টাকা আর আহতদের দেয়া হবে ১০ হাজার টাকা।

বুধবার সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আহতদের চিকিৎসার খোঁজখবর নেয়ার সময় রেলমন্ত্রী এ কথা বলেন। এসময় মন্ত্রী বলেন, আহতদের সুচিকিৎসা দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে, আহতদের চিকিৎসায় যেন কোনো রকম অবহেলা না হয়। এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থাই রাখা হবে।

এর আগে রোববার রাতে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচালে ভয়াবহ রেল দুর্ঘটনার পর আহতদের খোঁজখবর এবং ঘটনাস্থল পরিদর্শন করতে মঙ্গলবার রাত ১০টায় উপবন এক্সপ্রেসে ঢাকা থেকে সিলেটের উদ্দেশে রওনা দিয়ে সকাল ৫টা ৪০ মিনিটে সিলেটে পৌঁছান রেলমন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, ঢাকা-সিলেট রেলপথে আখাউড়া পর্যন্ত ডুয়েল গেজে রূপান্তরিত হয়েছে। আখাউড়া থেকে সিলেট পর্যন্ত ডুয়েল গেজে রূপান্তরিত করতে ইতিমধ্যে ১৬ হাজার ১৪৪ লাখ টাকার একটি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) নির্বাহী কমিটি অনুমোদন করেছে। দ্রুত তা বাস্তবায়নে কাজ চলছে। এই প্রকল্পের অধীনে এই রুটে আরও ১৬টি নতুন রেলস্টেশন নির্মাণ হবে এবং সিলেট রেলস্টেশনকে আরও আধুনিকভাবে নির্মাণ করা হবে।

ভয়াবহ এ দুর্ঘটনায় কারো গাফিলতির প্রমাণ পাওয়া গেছে কিনা এমন প্রশ্নে মন্ত্রী জানান, তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তদন্তে কারো গাফিলতি কিংবা কাজে অবহেলার প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত রোববার (২৩ জুন) রাতে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনটি রাত ১১টা ৪৮ মিনিটে কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশনের পাশে বড়ছড়া ব্রিজের ওপর মারাত্মক দুর্ঘটনায় পড়ে। এ ঘটনায় তাৎক্ষণিক ছয়জনের মৃতদেহ উদ্ধারের কথা জানানো হলেও সোমবার সকালে পুলিশ চারজনের লাশ উদ্ধারের কথা জানায়।

এই বিভাগের আরও খবর

  ঐক্যফ্রন্ট-ড.কামালকে নিয়ে পথ চলা সম্ভব না: গয়েশ্বর

  পেঁয়াজের দাম বাড়ানো ব্যবসায়ীদের ক্রসফায়ারের দাবি সংসদে

  গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিষয়ে সংবাদ প্রকাশে তথ্য যাচাই করতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি

  ৯০ দিনের মধ্যে স্বাধীনতা-বিরোধীদের নামে থাকা ফলক বদলের নির্দেশ

  স্টেশন মাস্টারের ভুলে ট্রেনে আগুন: চালকসহ আহত ২০, উত্তরবঙ্গে রেল যোগাযোগ বিচ্ছিন্ন

  সৌদিতে নারীকর্মী পাঠানো বন্ধের সিদ্ধান্ত হয়নি

  আমি রাঙ্গার মেয়ে, বাবাকে নিয়ে কিছু কথা বলতে চাই

  সিরাজগঞ্জে রংপুর এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত, বগিতে আগুন

  ‘ক্ষুদ্র ঋণ দারিদ্র্য বিমোচন নয়, লালন করে’

  প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেয়া নিয়ে যা বললেন হিলারি

  বিএনপির সিদ্ধান্ত আসে ‘সমুদ্রের ওপার থেকে’: তথ্যমন্ত্রী



আজকের প্রশ্ন