মঙ্গলবার, ২৩ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ০৮ জুলাই, ২০১৯, ০৪:২৬:১৫

সূচকের পতন, বেড়েছে লেনদেন

সূচকের পতন, বেড়েছে লেনদেন

ঢাকা : আজ সোমবার পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারে লেনদেন। সাথে কমেছে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর। তবে আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩১৮ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২১৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮৮৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪২৪ কোটি ৬৬ লাখ ১ হাজার টাকার। যা গত কার্যদিবস থেকে ৯ কোটি টাকা বেশি। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৪১৫ কোটি ৩৩ লাখ ৮০ হাজার টাকা।

আজ ডিএসইতে ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৩ শতাংশ বা ১১৬ টির, কমেছে ৫৬ শতাংশ বা ১৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১১ শতাংশ বা ৩৯টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২৯০ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।



আজকের প্রশ্ন