বুধবার, ২৯ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

সোমবার, ২৯ জুলাই, ২০১৯, ১২:০৫:২০

দিনাজপুরে ঘুষ নেয়ার সময় হাতেনাতে নির্বাহী প্রকৌশলী আটক

দিনাজপুরে ঘুষ নেয়ার সময় হাতেনাতে নির্বাহী প্রকৌশলী আটক

দিনাজপুর : দিনাজপুরে বাড়ি বরাদ্দের জন্য ঘুষ গ্রহণকালে ৬০ হাজার টাকাসহ জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার রাত সাড়ে ৮টায় গোপনে অভিযান চালিয়ে বাড়ি বরাদ্দের জন্য আবেদনকারীর কাছ থেকে নগদ ঘুষ গ্রহণকালে নিজ কার্যালয় থেকে তাকে আটক করা হয়েছে। দুদক দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান বলেন, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের ভূমি বরাদ্দ কমিটির সভায় দিনাজপুর হাউজিং এস্টেটের একটি বাড়ি নাজমুন্নাহার নামের এক নারীকে বরাদ্দ দিতে নির্দেশনা দেয়া হয়েছিল। কিন্তু দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগ আসে যে অনুমোদনের দেড় বছর অতিক্রান্ত হলেও বাড়িটি বরাদ্দ না দিয়ে তাকে হয়রানি করছিলেন জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ।

আবু হেনা জানান, ভুক্তভোগী তাদেরকে বারবার অনুরোধ করলেও নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইন ও উপ-সহকারী প্রকৌশলী আব্দুল ওয়াদুদ বরাদ্দ প্রদানের জন্য দেড় লাখ টাকা দাবি করেন।

‘অভিযোগকারী দুদকের শরণাপন্ন হলে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সদস্যরা একটি এনফোর্সমেন্ট টিম গঠন করেন। ওই টিম রোববার সন্ধ্যা থেকেই গৃহায়ণ কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনে গোপনে অভিযান চালায়। দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পর এক সময় আবেদনকারীর কাছ থেকে ৬০ হাজার টাকা নগদ ঘুষ গ্রহণ করছিলেন নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইন।’

তিনি বলেন, এ সময় দুদকের সদস্যরা গিয়ে নিজ কার্যালয়ে হাতেনাতে তাকে আটক করেন। এ ব্যাপারে একটি এজাহার দায়ের করা হয়েছে। আটককৃতকে পুলিশের কাছে সোপর্দ করা হবে।

এই বিভাগের আরও খবর

  বিএনপি ঢাকায় বহিরাগতদের জড়ো করছে: কাদের

  ঢাকা সিটি নির্বাচনে ৬৭ বিদেশি পর্যবেক্ষক

  ক্রিকেট জুয়ার নেশায় ব্যাংকের ক্যাশ উজাড়, কর্মকর্তা গ্রেফতার

  ফিলিস্তিনের রাজধানী হিসেবে পূর্ব জেরুজালেমের কথা বলছেন ট্রাম্প, প্রতিবাদে বিক্ষোভ

  চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৩২

  সোলাইমানি হত্যা: ইরাকে ইরানের হামলায় ৫০ মার্কিন সেনা আহত

  ইমরান খানের হাসিতে মজেছেন সুন্দরী নারী মন্ত্রী (ভিডিও)

  শৈত্যপ্রবাহের সঙ্গে বৃষ্টির সম্ভাবনা

  দিনাজপুরে সড়ক দূর্ঘটনায় তিন মোটরসাইকেল আরোহী নিহত

  পাকিস্তানে বিস্ফোরণে ধসে পড়ল কারখানার ছাদ, ১১ জনের মৃত্যু

  আহত সময় টিভির চিত্র সাংবাদিককে দেখতে গেলেন ইশরাক



আজকের প্রশ্ন