রবিবার, ১৫ ডিসেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ০৭ আগস্ট, ২০১৯, ০৩:৫০:২১

কমেছে বেশিরভাগ শেয়ার দর

কমেছে বেশিরভাগ শেয়ার দর

ঢাকা : সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও শেষ দেড় ঘন্টার সেল প্রেসারে নামতে থাকে সূচক।

বুধবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৯ কোটি ৪ লাখ ৫১ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০০১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫১৮৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৮৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৩৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ২০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৪৯ কোটি ৪ লাখ ৫১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫১৮৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৯৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৩৬ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫৬৮ কোটি ৭৬ লাখ ৭৯ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১১৯ কোটি ৭২ লাখ ২৮ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৬৩৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫১টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২২ কোটি ৮৮ লাখ ৯২ হাজার টাকা।



আজকের প্রশ্ন