রবিবার, ২৫ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ১০ আগস্ট, ২০১৯, ০৭:৪৪:৩৭

বিশ্বকাপের বাছাই থেকে ছিটকে গেলেন রুমানা

বিশ্বকাপের বাছাই থেকে ছিটকে গেলেন রুমানা

স্পোর্টস ডেস্ক: আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব শুরুর আগেই বাংলাদেশের জন্য বড় দুঃসংবাদ। হাঁটুর ইনজুরিতে পড়ে বিশ্বকাপের বাছাই পর্ব থেকেই ছিটকে গেলেন দলের অন্যতম নির্ভরযোগ্য অলরাউন্ডার রুমানা আহমেদ। বিসিবির ওমেন্স উইং ম্যানেজার নাজমুল আবেদিন ফাহিম বিষয়টি নিশ্চিত করেছেন।

৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত স্কটল্যান্ডে অনুষ্ঠিত হওয়ার কথা আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই। যেখানে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলার কথা রয়েছে পাপুয়া নিউগিনির বিপক্ষে।

বাংলাদেশ নারী ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক রুমানা আহমেদ। ব্যাটে-বলে দুর্দান্ত এক পারফরমার তিনি। তার অলরাউন্ড নৈপুণ্যে বাংলাদেশ সব সময়ই বিপদ থেকে উদ্ধার হয়। তাকে বলা হয় দলের প্রাণ-ভোমরা। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ের আগে এমন এক ক্রিকেটারের এভাবে ছিটকে যাওয়া বাংলাদেশের জন্য বিশাল একটি ক্ষতি।

নাজমুল আবেদিন ফাহিম জানিয়েছেন, রুমানা আহমেদকে হাঁটুর ইনজুরি থেকে সেরে ওঠার জন্য পূনর্বাসনে পাঠানো হচ্ছে। এর অর্থ, আইসিসি টি-টোয়োন্টি বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে পারবেন না তিনি।

ফাহিম বলেন, ‘আমরা তাকে (রুমানা) টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের জন্য আর দলে নিতে পারছি না। তাকে এখন পাঠাতে হবে রিকভারি প্রোগ্রামের জন্য। পূর্ণ সুস্থ হওয়ার জন্য বেশ ভালো একটা সময়ের প্রয়োজন রয়েছে তার।’

নাজমুল আবেদিন ফাহিম নিজেও স্বীকার করে নিচ্ছেন, রুমানার ইনজুরি বাংলাদেশ দলের জন্য বিশাল একটি লস। তিনি বলেন, ‘এটা নিশ্চিত বাংলাদেশের জন্য অনেক বড় একটি ক্ষতি। তার মত ক্রিকেটার একটি দলের জন্য সম্পদ এবং তার এভাবে ছিটকে যাওয়া আমাদের জন্য অনেক বড় ক্ষতি।’

তবুও বাংলাদেশ দলের অধিনায়ক জাহানারা আলম জানান, তাদের বিশ্বাস, বাছাই পর্ব উৎরাতে পারবেন। তবে এ জন্য তো বাছাই পর্বে ভালো খেলতে হবে। জাহানারার ইচ্ছা, বাছাই পর্বের প্রতিটি ম্যাচ জিতেই এই পর্ব উৎরে বিশ্বকাপ টি-টোয়েন্টিতে নাম লেখাতে চান তারা।

 

এই বিভাগের আরও খবর

  সরকার মিয়ানমারের কাছে নতি স্বীকার করেছে: ফখরুল

  ডেঙ্গুতে আজও ৪ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১১৭৯

  অবরুদ্ধ কাশ্মীরে ঢুকতে পারেননি রাহুলসহ ১২ বিরোধীনেতা, বিমানবন্দর থেকেই ফেরত পাঠাল প্রশাসন

  মানুষ যার উল্টাটা চায়, তারা সামনে এসে বলে আমরা নির্বাচিত: কামাল হোসেন

  সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশি নিহত

  ফরিদপুরে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৬, আহত ২০

  সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

  খালেদা জিয়ার মুক্তি মানে গণতন্ত্র ও স্বাধীনতার মুক্তি: সেলিমা রহমান

  রাজনৈতিক ফায়দার জন্য কিছু মানুষ ধর্মকে পুঁজি করে: জিএম কাদের

  রোহিঙ্গাদের ফেরাতে চাপ অব্যাহত থাকবে: মার্কিন রাষ্ট্রদূত

  আমাজনে আগুনের ঘটনায় বাণিজ্য চুক্তি বন্ধের হুমকি



আজকের প্রশ্ন