রবিবার, ২৫ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৯, ১১:০৩:৩৭

ইমরানের নির্দেশেই চাকরি হারান আর্থার

ইমরানের নির্দেশেই চাকরি হারান আর্থার

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী ফল পায়নি পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছেও বাজেভাবে হেরেছে সরফরাজরা। তখন থেকেই দলটির কোচ বদলের খবর শোনা যাচ্ছিল। অবশেষে সেটাই সত্যি হয়।

চাকরি হারান পাকিস্তান কোচ মিকি আর্থার। মূলত পাকিস্তানের প্রধানমন্ত্রী ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইমরান খানের কারণেই চাকরি হারাতে হয় আর্থারকে। বিশ্বকাপের পর কোচিং স্টাফদের চুক্তির মেয়াদ বাড়াতে রাজি ছিলেন না দেশটির প্রধানমন্ত্রী।

ভারতীয় গণমাধ্যম জানায়, অনেকের কাছ থেকে নিশ্চয়তা পাওয়ার পর আর্থার অনেক আত্মবিশ্বাসী ছিলেন। এ জন্য তিনি লাহোরে এসেছিলেন চুক্তির মেয়াদ বাড়ানো হবে এমন আশা নিয়ে। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) যখন ঘোষণা দিল যে তাঁকে ও তাঁর সাপোর্ট স্টাফদের রাখা হবে না, তখন হতাশ হন আর্থার।

গণমাধ্যমগুলো আরো জানায়, পিসিবি সভাপতি এহসান মানিসহ বোর্ডকর্তারা আর্থারকে নিয়ে আলোচনায় বসেন। কিন্তু ইমরান খান স্পষ্ট জানিয়ে দেন, বিশ্বকাপের পর নতুন টিম ম্যানেজমেন্ট গঠন করা হবে।

শুধু প্রধান কোচ নয়, পুরো কোচিং বিভাগেই পরিবর্তন আনতে যাচ্ছে এশিয়ার দেশটির। আর্থারের সঙ্গে চাকরি হারিয়েছেন বোলিং কোচ আজহার মেহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার ও ট্রেনার গ্র্যান্ট লুডেন।

গত ৭ আগস্ট এক সংবাদ বিজ্ঞপ্তিতে আর্থারের সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত জানিয়ে বিবৃতি দেয় পিসিবি। এরপর নতুন কোচিং বিভাগের পদে আবেদন চেয়ে বিজ্ঞাপন দেয় পিসিবি। আবেদন থেকে যোগ্য প্রার্থীদেরই সুযোগ দিতে চায় পাকিস্তান।

তবে মনে হয়, বেশিদিন চাকরি ছাড়া থাকতে হচ্ছে না আর্থারকে । এরই মধ্যে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের প্রধান কোচ ট্রেভর বেলিসের উত্তরসূরি হিসেবে তাঁর নাম শোনা যাচ্ছে। উল্লেখ্য, আইপিএলের আগামী আসরে বেলিসকে সানরাইজার্স হায়দরাবাদের কোচ হিসেবে দেখা যাবে।

এই বিভাগের আরও খবর

  সরকার মিয়ানমারের কাছে নতি স্বীকার করেছে: ফখরুল

  ডেঙ্গুতে আজও ৪ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১১৭৯

  অবরুদ্ধ কাশ্মীরে ঢুকতে পারেননি রাহুলসহ ১২ বিরোধীনেতা, বিমানবন্দর থেকেই ফেরত পাঠাল প্রশাসন

  মানুষ যার উল্টাটা চায়, তারা সামনে এসে বলে আমরা নির্বাচিত: কামাল হোসেন

  সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশি নিহত

  ফরিদপুরে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৬, আহত ২০

  সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

  খালেদা জিয়ার মুক্তি মানে গণতন্ত্র ও স্বাধীনতার মুক্তি: সেলিমা রহমান

  রাজনৈতিক ফায়দার জন্য কিছু মানুষ ধর্মকে পুঁজি করে: জিএম কাদের

  রোহিঙ্গাদের ফেরাতে চাপ অব্যাহত থাকবে: মার্কিন রাষ্ট্রদূত

  আমাজনে আগুনের ঘটনায় বাণিজ্য চুক্তি বন্ধের হুমকি



আজকের প্রশ্ন