শনিবার, ২১ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২১:৫৬

সেল প্রেসারে চলছে

সেল প্রেসারে চলছে

ঢাকা : সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২০২ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯৬৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৪৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, দর কমেছে ২৪২টির এবং দর পরিবর্তীত রয়েছে ৩৯টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০২ কোটি ৪ লাখ ৪৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসইর ব্রড ইনডেক্স ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫০৩৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৭৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০,৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৬৭ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১৫৩ কোটি টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ১৮৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩টির, দর কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৪ কোটি ৮ লাখ ৯৫ হাজার টাকা।

এই বিভাগের আরও খবর

  রোহিঙ্গা নির্যাতন : মিয়ানমারের নিন্দা জানিয়ে ইউরোপীয় পার্লামেন্টে প্রস্তাব পাস

  সচিবালয়-র‌্যাব হেড কোয়ার্টার, সোহরাওয়ার্দী, পঙ্গু হাসপাতালসহ ১৭ প্রকল্প জি কে শামীমের হাতে

  কলাবাগান ক্রীড়াচক্রে অস্ত্র-ইয়াবা, কৃষকলীগ নেতাসহ আটক ৫

  রাস্তায় মানুষ নেমে আসলে পালানোর সুযোগ পাবেন না: কর্নেল অলি

  ৬ দেহরক্ষী ও বিপুল টাকাসহ যুবলীগ নেতা জি কে শামীম আটক

  নিজেরাই নিজেদের দুর্নীতির প্রমাণ করছে আওয়ামী লীগ: ফখরুল

  ঠাকুরগাঁওয়ে বাংলাদেশি যুবককে ধরে নিয়ে হত্যা করলো বিএসএফ

  বিএনপির আমলেই ক্যাসিনোর শুরু: কাদের

  বড়াল নদীতে ভেসে এলো ৪ লাশ

  চিকিৎসা নিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় মা-ছেলে নিহত

  ‘সরকার সব জানতো, পুলিশ সব জানতো- এতদিন কিছু করেনি কেন?’



আজকের প্রশ্ন