বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯, ০৯:৫১:১০

যবিপ্রবির শিক্ষার্থীরা প্রমাণ করেছে মানুষ মানুষের জন্য: উপাচার্য

যবিপ্রবির শিক্ষার্থীরা প্রমাণ করেছে মানুষ মানুষের জন্য: উপাচার্য

যশোর : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেছেন, সহপাঠী প্রিয়াঙ্কাকে বাঁচাতে যবিপ্রবি শিক্ষার্থীরা যা যা করছে, সত্যিকার অর্থেই তারা প্রমাণ করেছে মানুষ মানুষের জন্য।

যতদিন তোমরা বাঁচবে, ততদিন মানুষের পাশে দাঁড়াবে। আমি বিশ্বাস করি, সকলের সহযোগিতায় সৃষ্টিকর্তা প্রিয়াঙ্কাকে আমাদের মাঝে সুস্থভাবে ফিরিয়ে দেবেন।

আজ মঙ্গলবার যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে ‘কনসার্ট ফর প্রিয়াঙ্কা’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এসব কথা বলেন। উল্লেখ্য, যবিপ্রবির ফার্মেসী বিভাগের শিক্ষার্থী প্রিয়াঙ্কা দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে বর্তমানে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর চিকিৎসায় সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা ‘কনাসার্ট ফর প্রিয়াঙ্কা’-এর আয়োজন করেছে।

অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, এ বিশ্ববিদ্যালয়ের অমাবস্যা কেটে গেছে, সামনে এখন পূর্ণিমা। সেই পূর্ণিমায় তোমাদের বিচরণ এবং সাহায্য-সহযোগিতা শুধু প্রিয়াঙ্কাকে আমাদের মাঝে ফিরিয়ে আনবে তা নয়, যেন হাজারো প্রিয়াঙ্কাকে তোমরা সাহায্য-সহযোগিতা করতে পারো, মহান রব্বুল আলামিন যেন তোমাদের সেভাবে গড়ে উঠতে সাহায্য করেন। প্রিয়াঙ্কার চিকিৎসার ব্যয়ভার মেটাতে যাঁরা সহযোগিতা ও সহায়তা করছে সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যবিপ্রবির ফার্মেসী বিভাগের চেয়ারম্যান ড. কিশোর মজুমদার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোঃ মীর মোশাররফ হোসেন, সহকারী প্রক্টর ড. হাসান মোহাম্মদ আল-ইমরান প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন ফার্মেসী বিভাগের শিক্ষার্থী মোঃ তাহমিম জামান মিশু, পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী প্রজ্ঞা চৌধুরী ও আজহার গাজী আরজু।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে শুরু হয় সংগীতানুষ্ঠান। এতে যবিপ্রবির বিভিন্ন বিভাগ ও বর্ষের শিক্ষার্থীরা সংগীত পরিবেশন করেন। উপস্থিত দর্শকেরা মঞ্চের পাশে রাখা বাক্সে তাদের সাধ্যমত সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

এই বিভাগের আরও খবর

  যুবলীগ নেতা খালেদ মাহমুদকে অস্ত্রসহ গ্রেপ্তার

  রাতেই ছাত্রদলের কাউন্সিল, ভোটগ্রহণের প্রস্তুতি

  কাশ্মীর নিয়ে সেনাপ্রধানের সঙ্গে বৈঠক করলেন ইমরান খান

  শেখ হাসিনার জন্মগত পিতা মুজিব, রাজনৈতিক পিতা জিয়া: আলাল

  কবে জেলে যাবে শোভন-রাব্বানী, জানতে চান মোশাররফ

  সেবার মনোভাব না থাকায় বিএনপি কমিউনিটি ক্লিনিক বন্ধ করেছিল: প্রধানমন্ত্রী

  শোভন-রাব্বানীর অপসারণে ‘অপশাসনের মুখোশ’ খুলে গেছে: মওদুদ

  সৌদি থেকে শূন্য হাতে ফিরলেন আরো ১৬০ জন

  একদিন পাক অধিকৃত কাশ্মিরও ভারতের হবে: জয়শঙ্কর

  বাংলাদেশে ঢুকতে পারে আরও ৬ লাখ রোহিঙ্গা

  রাজশাহীতে ভাবি-ভাতিজা খুন: দেবরসহ ৩ আসামির মৃত্যুদণ্ড



আজকের প্রশ্ন