মঙ্গলবার, ১৯ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৮ নভেম্বর, ২০১৯, ০৯:২০:০৬

বাকশাল থেকে দেশ রক্ষা করেছিলেন জিয়াউর রহমান : খন্দকার মোশারফ

বাকশাল থেকে দেশ রক্ষা করেছিলেন জিয়াউর রহমান : খন্দকার মোশারফ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, স্বাধীনতা যুদ্ধের পর দেশে যে বাকশাল সৃষ্টি করা হয়েছিল তার থেকে এই দেশকে রক্ষা করেছিলেন জিয়াউর রহমান।

শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান নিতাই রায়, আহমদ আজম খান, শমসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল, বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল প্রমুখ।

মোশারফ হোসেন বলেন, ঠিক এখন আবারো একটি বাকশাল তৈরী করেছে আওয়ামীলীগ। দেশে আজ দুর্নীতির রোল মডেল হয়েছে, অত্যাচার অনাচারের রোল মডেল হয়েছে। এ দেশের সমাজের সর্বস্তরের জায়গায় পচন ধরেছে। এই অনির্বাচিত সরকারের হাত থেকে আমাদের দেশকে রক্ষা করতে হবে। তাই আমাদের আন্দোলনে নামার জন্য সবাইকে প্রস্তুত হতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, শহীদ জিয়া যে স্বাধীনতার ঘোসণা নিয়ে এই সরকারের লোকেরা নতুন করে আওয়াজ শুরু করেছে। কারণ ১৯৮০ সালে আমার যে বই বেরিয়েছিল সেটার প্রতিবাদ তারা করেন নাই। সেখানে সুস্পষ্টভাবে বলা আছে কিভাবে, কখন জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। সুতরাং এটা অনস্বীকার্য যে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানই স্বাধীনতার ঘোষক।

 

এই বিভাগের আরও খবর

  দেশে লবণের কোনো সংকট নেই, গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান

  লবণ ইস্যুতে পুলিশকে মাঠে নামার নির্দেশ ডিএমপির

  ক্ষমতা না ছাড়লে এবার পার পাবেন না: আ.লীগকে মান্না

  দেশে লবণের পর্যাপ্ত মজুত আছে: শিল্প মন্ত্রণালয়

  ৭৪’র কালো ছায়া বাংলাদেশকে ফের গ্রাস করতে চলেছে: সেলিমা রহমান

  গণতন্ত্রের বাংলাদেশ এখন ‘স্বৈরতান্ত্রিক জাতিতে রূপান্তরিত’: দুদু

  অনি‌র্দিষ্টকালের জন্য পণ্য প‌রিবহন বন্ধের ডাক

  ভেজাল ওষুধের সঙ্গে জড়িতদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: হাইকোর্ট

  ভবিষ্যতে মানুষকে জিম্মি করে রাজনীতি করবো না: নাসিম

  কুমিল্লায় আবর্জনার স্তূপে ৭০ বস্তা পচা পেঁয়াজ

  খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির নতুন কর্মসূচি



আজকের প্রশ্ন